1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে তামিমের ছক্কার সেঞ্চুরি
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন

বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে তামিমের ছক্কার সেঞ্চুরি

  • সময় : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ২৪ ০ পঠিত
সেঞ্চুরি

বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে ওয়ানডেতে ছক্কার সেঞ্চুরি করে ফেললেন অধিনায়ক তামিম ইকবাল। গতকাল রবিবার উইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিনি ২৫ বলে ৩৩ রানের ইনিংস খেলেন। যাতে ছিল ৪টি চার এবং ১টি ছক্কার মার। অ্যান্ডারসনের ফিলিপের করা লেগ স্টাম্পের বাইরে শর্ট অব লেংথ বলটি তামিম পাঠিয়ে দেন গ্যালারিতে।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে নামার আগে ওয়ানডেতে তামিমের ছক্কার সংখ্যা ছিল ৯৯। ফিলিপকে সীমানার বাইরে উড়িয়ে ফেলে সেঞ্চুরি করে ফেলে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে ছক্কার প্রথম সেঞ্চুরিয়ান হয়ে যান তামিম। ২০০৭ সালে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে তিনি প্রথম ছক্কা মেরেছিলেন। ১০০ ছক্কা হতে লাগল ২২৪ ইনিংস আর ১৫ বছর।

ওয়ানডেতে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা মুশফিকুর রহিমের (৮৫টি)। ১৮০ ইনিংসে ৭১ ছক্কা নিয়ে তৃতীয় মাহমুদউল্লাহ। স্বীকৃত বোলার হয়েও ১৫৬ ইনিংসে ৬২ ছক্কা নিয়ে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আছেন চার নম্বরে। ৮৫ ইনিংসে ৪৯ ছক্কা নিয়ে পাঁচে আছেন এক সময়ের বিনোদনদায়ী ব্যাটসম্যান আফতাব আহমেদ। সাকিব আল হাসানের ছক্কা ২০৯ ইনিংসে ৪৬টি।

ক্রিকেট দুনিয়ায় ৩৬৯ ইনিংসে ৩৫১ ছক্কা মেরে সবার ওপরে আছেন শহিদ আফ্রিদি। ২৯৪ ইনিংসে ৩৩১টি ছক্কা হাঁকিয়ে ‘ক্যারিবিয়ান দানব’ ক্রিস গেইল আছেন দুইয়ে। আর কারও তিনশ ছক্কা নেই। তিন সংস্করণ মিলিয়ে ছক্কার সংখ্যায় সবার ওপরে তামিম (১৮৪)। এরপর আছেন মাহমুদউল্লাহ (১৫৮), মুশফিক (১৫৩), সাকিব আল হাসান (১০৯) ও মাশরাফি (১০৭)।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports