1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বর্ষসেরা ওয়ানডে দলের ক্যাপ পেলেন মুশফিক
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৪ অপরাহ্ন

বর্ষসেরা ওয়ানডে দলের ক্যাপ পেলেন মুশফিক

  • সময় : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৩১ ০ পঠিত
মুশফিকুর

২০২১ সালে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছিলেন তিন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান।

বর্ষসেরা একাদশে জায়গা করে নেওয়ার স্বীকৃতি হিসেবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি দলে থাকা প্রত্যেক ক্রিকেটারকে বিশেষ স্মারক হিসেবে আইসিসির লোগো সম্বলিত ক্যাপ দিয়েছে। ‘আইসিসি টিম অব দ্য ইয়ার ২০২১’ লেখা সম্বলিত সেই ক্যাপ এসে পৌঁছেছে মুশফিকুর রহিমের হাতে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের সেই ক্যাপ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন, মুশফিক নিজেই। নিজের ফেসবুক পেজে সেই ক্যাপ পরা ছবি দিয়ে মুশফিক লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ’।

মূলত ২০২১ সালে পুরুষদের ক্রিকেটে ওয়ানডে ম্যাচে ক্রিকেটারদের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই একাদশ ঘোষণা করা হয়। মুশফিক গত বছর ৯ ম্যাচের ৯ ইনিংসে ব্যাট করে ৫৮.১৪ গড়ে ৪০৭ রান করেছেন মুশফিক। এ ছাড়া গ্লাভস হাতে ডিসমিসাল করেছেন ১০টি।

এই ক্রিকেটার ছাড়া সাকিব ২০২১ সালে ওয়ানডেতে ব্যাট হাতে ২৭৭ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ১৭ উইকেট। মুস্তাফিজ বল হাতে ২১.৫৫ গড়ে নিয়েছেন ১৮ উইকেট।

২০২১ বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের সর্বোচ্চ তিন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। এ ছাড়াও দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার দুইজন করে ক্রিকেটার সুযোগ পেয়েছেন।

২০২১ বর্ষসেরা ওয়ানডে দল: পল স্টার্লিং, ইয়ানেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ভ্যান ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুস্মন্ত চামিরা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports