1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বর্ষসেরার পুরস্কার জিতলেন মোহাম্মদ সালাহ
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ন

বর্ষসেরার পুরস্কার জিতলেন মোহাম্মদ সালাহ

  • সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ৩১ ০ পঠিত
বর্ষসেরা

ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) ভোটে ইংলিশ ফুটবলে এবারের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন লিভারপুল ও মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহ। প্রতিযোগিতায় তিনি হারিয়েছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনে ও ওয়েস্টহ্যাম হটস্পারের ডেকলান রাইসকে।

এফডব্লিউএ শুক্রবার (২৯ এপ্রিল) সালাহকে ইংলিশ ফুটবলে বর্ষসেরা ফুটবলার ঘোষণা করে বিবৃতি প্রকাশ করে। লিভারপুলের এ স্ট্রাইকার সর্বোচ্চ ৪৮ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বাকি ৫২ শতাংশ ভোট পেয়েছেন কেভিন ডি ব্রুইনে ও ডেকলান রাইস। ২০১৭ সালে ইংল্যান্ডের প্রত্যাবর্তনের পরে এ নিয়ে দ্বিতীয় বারের মতো এ পুরস্কার জিতলেন সালাহ। এর আগে ২০১৮ সালে এফডব্লিউএ তাকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করে।

লিভারপুলের হয়ে চলতি মৌসুমে ৪৪ ম্যাচে ৩০ গোলের দেখা পেয়েছেন সালাহ। এর মধ্যে প্রিমিয়ার লিগে ৩১ ম্যাচে ২২ গোল ও চ্যাম্পিয়ন্স লিগে ১১ ম্যাচে ৮ গোল করেছেন মিশরের এই ফরোয়ার্ড। ইতোমধ্যে অলরেডদের হয়ে মৌসুমে কারাবো কাপের ট্রফি জিতেছেন সালাহ। এফএ কাপের ফাইনালেও উঠেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। লিগ কাপ আগেই জিতে নেওয়ায় ইংল্যান্ডের প্রথম দল হিসেবে মৌসুমে চার শিরোপা জয়ের হাতছানি দলটির সামনে।

এদিকে দ্বারপ্রান্তে আছেন, প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা জেতার দৌড়ে। লিগে পাঁচ ম্যাচ বাকি থাকতে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে আছে লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগে খেলছে সেমি-ফাইনালে। ভিয়ারিয়ালের বিপক্ষে প্রথম লেগ ২-০ গোলে জিতে ফাইনালে এক পা দিয়ে রেখেছে দলটি। মঙ্গলবার (০৩ মে) বাংলাদেশ সময় রাতে ভিয়ারিয়ালের মাঠে আতিথেয়তা নেবেন সালাহরা।

অন্যদিকে মেয়েদের বিভাগে বর্ষসেরার পুরস্কার জিতেছেন চেলসির অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড স্যাম কার। ৪০ শতাংশ ভোট পেয়েছেন তিনি। পেছনে ফেলেছেন- আর্সেনাল স্ট্রাইকার ফিফিয়ানে মিডেমা ও সিটির লরেন হেম্পকে। চলতি মৌসুমের উইমেন সুপার লিগে ১৮ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন কার।

আগামী ৫ মে আনুষ্ঠানিকতার মাধ্যমে সালাহ এবং কারকে ইংলিশ ফুটবলের বর্ষসেরা পুরস্কার অর্পণ করা হবে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports