1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
বড় ব্যবধানে হারের দ্বারপ্রান্তে টাইগাররা
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন

বড় ব্যবধানে হারের দ্বারপ্রান্তে টাইগাররা

  • সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ২৫ ০ পঠিত
বড় ব্যবধানে

প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে বড় ব্যবধানে নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে আছে বাংলাদেশ। জিততে হলে এই ম্যাচে বাংলাদেশকে তাড়া করতে হবে পাহাড় সমান লক্ষ্য। তবে দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিনের শেষে ৯ ওভারে টাইগাররা হারিয়ে ফেলেছে তিনটি উইকেট।

এর আগে ৫ উইকেটে ১৩৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা বাংলাদেশ প্রথম ইনিংসে ২১৭ রানেই গুটিয়ে যায়। বাংলাদেশকে ফলো-অনে না ফেলে আবারও ব্যাটিংয়ে নামে প্রোটিয়ারা।

প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও প্রোটিয়ারা পড়ে তাইজুল ইসলামের বোলিং তোপের মুখে। বাংলাদেশের হয়ে গোটা ম্যাচে ৯ উইকেট একাই শিকার করেন তাইজুল ইসলাম।

তাইজুলের ৩ উইকেট শিকারের ইনিংসে ৬ উইকেটে ১৭৬ রান নিয়ে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। তড়িঘড়ি করে ইনিংস ঘোষণার লক্ষ্য ছিলো একটাই- দিনের শেষ ভাগে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়ে বিপাকে ফেলা।

সেই লক্ষ্য সফলভাবেই পূরণ হয়েছে স্বাগতিক দলের। দিনের শেষ ভাগে ৯.১ ওভার ব্যাট করে ২৭ রান তুলতেই মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত ও তামিম ইকবালের উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। প্রথম ইনিংসের মত এবারও শূন্য রানে ফিরেছেন জয়, তবে এবার গোল্ডেন ডাক। শান্ত করেছেন ৭ রান। দিনের শেষ বলে তামিম আউট হন ১৩ রান করে। অবিশ্বাস্য কিছু না ঘটলে এই ম্যাচে হার এড়ানোর সম্ভাবনা নেই বাংলাদেশের।

৫ রানে অপরাজিত থেকে চতুর্থ দিনের খেলা শুরু করবেন অধিনায়ক মুমিনুল হক। প্রোটিয়াদের পক্ষে কেশব মহারাজ দুটি ও সিমন হার্মার একটি উইকেট শিকার করেছেন।

তৃতীয় দিন শেষে ম্যাচর সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ৪৫৩/১০ (১৩৬.২ ওভার)

বাংলাদেশ ১ম ইনিংস : ২১৭/১০ (৭৪.২ ওভার)

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংস : ১৭৬/৬ ডিক্লেয়ার (৩৯.৫ ওভার)

বাংলাদেশ ২য় ইনিংস : ২৭/৩ (৯.১ ওভার)

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports