1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ফের পেছালেন সাকিব, সোহান-শান্তর উন্নতি
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৯ অপরাহ্ন

ফের পেছালেন সাকিব, সোহান-শান্তর উন্নতি

  • সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১৬ ০ পঠিত
সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে দুর্দান্ত ব্যাট করেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। দুই ইনিংসেই অর্ধশতের দেখা পাওয়া এই তারকা ক্রিকেটার র‌্যাঙ্কিংয়ে এগিয়েছিলেন।

কিন্তু এক ম্যাচ পরেই এলো দুঃসংবাদ। ফের পেছালেন তিনি। এদিকে র‌্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে সোহান-শান্তদের।

অ্যান্টিগা টেস্টে বোলিংয়ে খুব একটা সুবিধা করতে না পারলেও দুই ইনিংসে ব্যাট হাতে ফিফটির দেখা পান দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর তাই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটের ব্যাটিং এবং অলরাউন্ডারের র‌্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে। কিন্তু সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ব্যাটে-বলে নিষ্প্রভ ছিলেন সাকিব।

ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ৮ রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে তার ব্যাট করতে নেমে সাকিবের ব্যাট থেকে আসে মাত্র ১৬ রান। আর বল হাতে তো কোনো ক্যারিবিয়ান ব্যাটারকেই ফেরাতে পারেননি সাকিব। ফলে এর প্রভাব পড়েছে র‌্যাঙ্কিংয়ে।

টেস্টের অলরাউন্ডারের র‌্যাঙ্কিংয়ে দুই নম্বর থেকে তিনে নেমে গেছেন সাকিব। তার ওপরে অবস্থান করছেন দুই ভারতীয় অলরাউন্ডার। ৩৮৫ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে অবস্থান রবিন্দ্রো জাদেজা। স্বদেশি অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন ৩৪১ রেটিং নিয়ে রয়েছে দুইয়ে। আর তিনে থাকা সাকিবের রেটিং ৩২৮।

সাকিবের অবনতির দিনে ব্যাটিং র‍্যাংকিংয়ে এগিয়েছেন বাংলাদেশের দুই ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত। দুই টেস্টেই দ্বিতীয় ইনিংসে লড়াকু ফিফটি করে ১৪ ধাপ এগিয়ে ৮৪ নম্বরে সোহান। শান্ত ১১ ধাপ এগিয়ে ৮৮ নম্বরে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports