1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ফাঁস হলো ধোনির ৭ নম্বর জার্সি পড়ার রহস্য
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৩ অপরাহ্ন

ফাঁস হলো ধোনির ৭ নম্বর জার্সি পড়ার রহস্য

  • সময় : শুক্রবার, ১৮ মার্চ, ২০২২
  • ২৬ ০ পঠিত
ধোনি

যখন থেকে দেশের হয়ে খেলতেন, তখন থেকেই তার জার্সি নম্বর ৭। আইপিএলেও তা বজায় রয়েছে। ক্রিশ্চিয়ানো রোনালদোর মতোই মহেন্দ্র সিং ধোনির জীবনের সঙ্গেই মিশে গিয়েছে সাত সংখ্যাটি। কিন্তু কেন সাত নম্বর জার্সি পরেন ধোনি?

চেন্নাই সুপার কিংসের মালিক ইন্ডিয়া সিমেন্টস প্রকাশিত একটি ভিডিওতে সেই রহস্য ফাঁস করেছেন ধোনি। বলেছেন, অনেকেই আগে ভাবত যে সাত আমার সৌভাগ্যবান সংখ্যা।

কিন্তু এই সংখ্যাটা বেছে নিয়েছি একটা সাধারণ কারণের জন্যে। আমার জন্ম ৭ জুলাই। তাই এটি সপ্তম মাসের সপ্তম দিন। এটাই আসল কারণ।

ধোনি আরও বলেন, কোনটা ভাল সংখ্যা সেই বিষয়ে আলোচনা না করে আমি ঠিক করেছিলাম নিজের জন্মদিনকেই ব্যবহার করব। তার পর থেকে যত বারই আমাকে এ ব্যাপারে কেউ জিজ্ঞাসা করেছে, আমি কিছু না কিছু যোগ করেছি।

৮১ সালে জন্ম আমার। ৮ থেকে ১ বাদ দিলেও সাত হচ্ছে। সেটাও বলি। অনেকেই আমাকে বলেছেন ৭ নাকি নিরপেক্ষ সংখ্যা। অর্থাৎ, এটা আমার জন্যে কাজ না করলেও কখনও বিপক্ষে যাবে না।

ধোনি জানান, সংখ্যা নিয়ে কোনও কুসংস্কার নেই। তবে এই সংখ্যা তার হৃদয়ের খুবই কাছাকাছি। তাই এত বছর ধরে জার্সির পিছনে এই সংখ্যা পরে এসেছেন।

ধোনির অধিনায়কত্বেই ভারত টেস্টের র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছিল। এখনও পর্যন্ত টেস্ট এবং একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তার রেকর্ড ভারতীয় অধিনায়কদের মধ্যে সেরা।

তিনি ২০১৩ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করেন, সেই সাথে বিশ্বের প্রথম অধিনায়ক, যার আইসিসির সব টুর্নামেন্ট জয় করার কৃতিত্ব রয়েছে।

সূত্র : আনন্দবাজার

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports