1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
প্রথম টেস্টে আজ মাঠে নামছে টাইগাররা
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:৪৫ অপরাহ্ন

প্রথম টেস্টে আজ মাঠে নামছে টাইগাররা

  • সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ১২৬ ০ পঠিত
টেস্ট

ওয়ানডে সিরিজ জয়ের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবার টেস্ট ক্রিকেট খেলতে নামছে বাংলাদেশ। ডারবানের কিংসমিডে বৃহস্পতিবার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের মুখোমুখি হবে টাইগাররা।

এর আগে দক্ষিণ আফ্রিকার মাটিতে ৬টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রত্যেকটিতেই হেরেছে বড় ব্যবধানে। ৫টি ছিল ইনিংস ব্যবধানে হার।

বিশ বছরের পরাজয়ের শৃঙ্খল ভাঙার লক্ষ্য নিয়ে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তামিম ইকবালের নেতৃত্বে একদিবসি ক্রিকেটেই জয়ের খাতা খোলা এবং সিরিজ জয়ের ইতিহাস গড়ে ফেলেছে টাইগাররা।

ওয়ানডের পর দক্ষিণ আফ্রিকা সফরে এবার টেস্টের লড়াইয়ে নামছে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় দুপুর ২টায় খেলাটি শুরু হবে।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে প্রোটিয়া দলে নেই বেশ কিছু নিয়মিত টেস্ট ক্রিকেটার।

ডিন এলগারের নেতৃত্বে এই দলে আছেন বেশ কয়েকজন নতুন মুখ। লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা, এইডেন মার্করাম, রাসি ফন ডার ডুসেন, মার্কো জানসেনের মতো ক্রিকেটাররা নেই দলে। তাদের না থাকা বাংলাদেশের জন্য হতে পারে বড় সুযোগ।

তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের টেস্ট রেকর্ড অবশ্য ভালো নয়। ১২টি ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি টাইগাররা।

প্রোটিয়ারা জিতেছে ১০টিতে, আর বাকি দুটি টেস্ট ড্র হয়েছে। সাকিব আল হাসান না থাকলেও তামিম-মুশফিক থাকায় বাংলাদেশ দলটা বেশ অভিজ্ঞ।

পাঁচ ম্যাচ পর টেস্টে ফিরছেন তামিম। ২০২১ সালের এপ্রিলে সর্বশেষ শ্রীলঙ্কায় টেস্ট খেলেছিলেন বাঁহাতি এ ওপেনার। পরে জিম্বাবুয়ে, পাকিস্তান ও নিউজিল্যান্ডে টেস্ট খেলেননি তিনি। আজ ডারবানে বাংলাদেশের একাদশে তামিমের সঙ্গে ওপেনিংয়ে সুযোগ পেতে পারেন মাহমুদুল হাসান জয়।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports