1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
পেনাল্টি মিস করে কাঁদলেন সালাহ, ভেঙে গেলো বিশ্বকাপ স্বপ্ন
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১:৪২ অপরাহ্ন

পেনাল্টি মিস করে কাঁদলেন সালাহ, ভেঙে গেলো বিশ্বকাপ স্বপ্ন

  • সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৬৯ ০ পঠিত
বিশ্বকাপ

পারলেন না মোহামেদ সালাহ। সাদিও মানের সেনেগালের বিপক্ষে নিতে পারলেন না আফকনে হারের প্রতিশোধ। বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফের প্রথম লেগে ১-০ গোলে জপয় পেয়ে এগিয়ে থাকলেও দ্বিতিয় লেগে শেষ হাসি হাসলেন সাদিও মানে। তাতেই বিশ্বকাপের আসরে বুট পরে মাঠে নামা হচ্ছে না লিভারপুল উইংগার।

মঙ্গলবার (২৯ মার্চ) সেনেগালের স্তাদে মে আবদুলায়ে ওয়াদেতে প্লে-অফের দ্বিতীয় লেগে টাইব্রেকারে ৩-১ গোলে হেরে বিশ্বকাপে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছে মিশর। এদিন পেনাল্টি মিস করেছেন মোহামেদ সালাহ।

সেনেগালের মাঠে কাল ঘটেছে আগের লেগের ঠিক উল্টো ঘটনা। কায়রোয় মিশর জয় পেয়েছিল সেনেগালের সালুয়ে সিসের আত্মঘাতী গোলে। এদিন সেনেগাল এগিয়ে গেল মিসরের হামিদ ফাতিহের গোলে। নিজেদের জালেই গোল দিয়েছেন মিশরীয় মিডফিল্ডার। ৪ মিনিটে সেই গোলের পর খেলায় আর গোল করতে সমর্থ হয়নি দুদলের কেউই। তাতে নির্ধারিত সময়ের খেলা শেষ হয় গোলশূন্য সমতায়।

কার্লোস কুইরোজের দল সেনেগালের মাঠে কাজে লাগাতে চেয়েছে আগের লেগে পাওয়া ১ গোলে এগিয়ে থাকার সুবিধা। কিন্তু শুরুতেই মিশর ধাক্কা খায় আত্মঘাতী গোলে। অ্যাগ্রিগেটে সমতা চলে আসায় যে জিতবে সেই বিশ্বকাপে চলে যাবে, এমন অবস্থাতেও রক্ষণাত্মক ফুটবল খেলে মিশর। গোটা ম্যাচে মাত্র পাঁচটি শট নিতে পারে মিশর। যার মধ্যে একটিই লক্ষ্যে রাখতে সমর্থ হয়েছে সালাহর দল।

অন্যদিকে সেনেগাল জেতার জন্য মরিয়া হয়ে চালিয়েছে একের পর এক আক্রমণ। গোটা খেলায় মোট ২৫ বার গোলে শট নিয়ে ৯টি শট লক্ষ্যে রাখতে পেরেছে সেনেগাল। মিশরের জমাট ডিফেন্স আর গোলরক্ষক সেনউয়ির নৈপুণ্যে জয়সূচক গোলের দেখা পাচ্ছিল না সেনেগাল।

অতিরিক্ত সময়েও খেলার ফল না এলে খেলা গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুটআউটে প্রথম শটে বল ক্রসবারে লাগায় সেনেগাল। এগিয়ে যাওয়ার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন মোহামেদ সালাহ। মিশর গোল করতে ব্যর্থ হয় দ্বিতীয় ও চতুর্থ শটেও। তবে পরপর দুই শটে গোল করে উল্লাসে ফেটে পড়ে সেনেগাল। মানে-সালাহ ডুয়েলের ফাইনাল রাউন্ডে যে তখন চূড়ান্ত বিজয়ী সাদিও মানে।

তবে এদিন ম্যাচের সময় জন্ম নিল এক অনাকাঙ্ক্ষিত বিতর্ক। মিশরের মোহামেদ সালাহ যখন পেনাল্টি শট নিতে যান তখন গ্যালারি থেকে তার মুখমণ্ডল লক্ষ্য করে সবুজ লেজার লাইট মেরেছে সেনেগাল সমর্থকরা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports