1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
পান্তকে ধুয়ে দিলেন পিটারসেন
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৪ পূর্বাহ্ন

পান্তকে ধুয়ে দিলেন পিটারসেন

  • সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ২০ ০ পঠিত
আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালসের ম্যাচটিতে ওবেড ম্যাকয়ের করা হাই ফুল টস নিয়ে বিতর্ক চলছেই। এবার তাতে ঘি ঢেলে দিলেন কেভিন পিটারসেন। দিল্লির অধিনায়ক ঋষভ পান্তের কড়া সমালোচনা করেছেন তিনি।

রাজস্থান রয়্যালসের ছুঁড়ে দেয়া ২২৩ রানের লক্ষ্যে ব্যাটিং করছিল দিল্লি। ম্যাচের এক পর্যায়ে শেষ ওভারে ৩৬ রান দরকার ছিল পান্তের দলের। তখন বোলিংয়ে আসেন ম্যাকয়। তার প্রথম তিন বলেই তিনটি ছক্কা হাঁকান রভম্যান পাওয়েল।

তবে ওভারের তৃতীয় বলটি ছিল প্রশ্নবিদ্ধ। কেননা সেই বলটি ছিল পাওয়েলের কোমরের উপরে। নিয়ম অনুযায়ী সেটি নো বল হলেও মাঠের আম্পায়াররা সেটাকে নো বল হিসেবে ঘোষণা করেননি।

তারা সতর্ক করেছিলেন ম্যাকয়কে। এতেই ক্ষিপ্ত হন অধিনায়ক পান্তসহ দিল্লির কয়েকজন ক্রিকেটার। ডাগআউটে দাঁড়িয়ে উইকেটে থাকা পাওয়েল এবং কুলদিপ যাদবকে মাঠ ছেড়ে আসতে অনেকবার ইশারাও করেন পান্ত। দিল্লির একজন কোচিং স্টাফও সেই সময়ে মাঠে প্রবেশ করেন।

পুরো ঘটনায় দিল্লির এমন আচরণের সমালোচনা করে পিটারসেন বলেন, ‘ঋষভ পান্ত খেলা নিয়ে যেভাবে চিন্তা করে সেটাই প্রশ্নবিদ্ধ। আম্পায়ার কী সিদ্ধান্ত নিলো, এটার চাইতে দিল্লির ব্যবহার আমার কাছে খারাপ লেগেছে। আমার মনে হয় কোচ রিকি পন্টিং সেখানে থাকলে এমনটা হতো না।’

‘আমার মনে হয় জস বাটলারের উচিত ছিল পান্তকে গিয়ে জিগ্যেস করা, ‘তুমি কোন দুনিয়াতে আছো?’ দলের একজন কোচকে এভাবে মাঠে পাঠিয়ে দেয়া কোন ধরনের ব্যবহার?’ ক্রিকেটে এসব ভালো আচরণ নয়, একেবারেই ভালো নয়। এটা অনেক বড় ভুল।’

মাঠের আম্পায়ারদের প্রচেষ্টায় খেলা পুনরায় গড়ালে শেষ তিন বলে আর কিছুই করতে পারেননি পাওয়েল। ৮ উইকেটে ২০৭ রান করে থামে দিল্লি। রাজস্থান ম্যাচটি জেতে ১৫ রানে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports