1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছেন শেন ওয়ার্নের শিষ্য
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৮ অপরাহ্ন

পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছেন শেন ওয়ার্নের শিষ্য

  • সময় : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৫২ ০ পঠিত
পাকিস্তান

করাচিতে আজ থেকে শুরু হয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় টেস্ট। ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

অস্ট্রেলিয়া তাদের দলে একটি পরিবর্তন এনেছে। জশ হ্যাজেলউডের জায়গায় আজ টেস্ট অভিষেক হয়েছে ২৮ বছর বয়সী লেগস্পিনার মিচেল সোয়েপসনের।

সোয়েপসনের টেস্ট অভিষেক দেখে যেতে পারলে বেশ খুশি হতেন শেন ওয়ার্ন। কারণ, সোয়েপসনের স্পিনে পালিশ করেছেন ওয়ার্ন নিজে। সোয়েপসন প্রথম শ্রেণির ক্রিকেটে ৫১টি ম্যাচে ১৫৪টি উইকেট নিয়েছেন এখন পর্যন্ত।

এসব শুকনো পরিসংখ্যানের থেকেও আকর্ষণীয় হলো সোয়েপসনের বোলিং অ্যাকশন। যা দেখলেই মনে পড় যাবে সদ্য প্রয়াত লেগ স্পিনারকে।

গত কয়েক বছর ধরে অস্ট্রেলিয়ার টেস্ট দলে থাকলেও প্রথম একাদশে সুযোগ পাননি। শেষ পর্যন্ত করাচির মন্থর উইকেট তাকে বহু কাঙ্খিত অভিষেকের সুযোগ করে দিয়েছে।

ওয়ার্নের কাছে বেশ কিছু দিন প্রশিক্ষণ নিয়েছেন তিনি। বিশেষ করে ২০১৭-১৮ মৌসুমে সোয়েপসনকে পিচ ব্যবহার করা নিয়ে বিশেষ প্রশিক্ষণ দেন ওয়ার্ন।

৭০৮ টেস্ট উইকেটে মালিক সোয়েপসনকে শিখিয়ে গিয়েছেন লেগ স্পিনের সুক্ষ শিল্প। ধারাল করেছেন কবজির মোচড়। সেই মোচড়েই করাচির বাইশ গজে তিনি ঘূর্ণির ঝড় তুলবেন বলে আশায় অজি শিবির।

এদিকে, পাকিস্তান দলে এসেছে দুটি পরিবর্তন। বাদ পড়েছেন ইফতিখার আহমেদ ও নাসিম শাহ। তাদের বদলে একাদশে ঢুকেছেন ফাহিম আশরাফ আর হাসান আলী।

পাকিস্তান একাদশ : ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, আজহার আলী, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, নোমান আলী, সাজিদ খান, হাসান আলী, শাহিন শাহ আফ্রিদি।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরুন গ্রিন, অ্যালেক্স কারে (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল সোয়েপসন, নাথান লায়ন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports