1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
পাকিস্তানের ওপেনিং জুটিতে পরিবর্তন
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:৪৮ অপরাহ্ন

পাকিস্তানের ওপেনিং জুটিতে পরিবর্তন

  • সময় : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২৬ ০ পঠিত
ওপেনিং

এশিয়া কাপের সুপার ফোরে উঠলেও পাকিস্তান ভুগছে ধীরগতির শুরুর জন্য। ভারতের বিপক্ষে গ্রুপপর্বের প্রথম ম্যাচে পওয়ার প্লে-তে ৪৩ রান করেছিল তারা। দ্বিতীয় ম্যাচে হংকংয়ের সঙ্গে সংগ্রহটা ছিল আরও কম, ৪০। এমন ধীরগতির শুরুর জন্য সমালোচনাও হচ্ছে দলটির দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের। ভারতের বিপক্ষে সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে রোববার (৪ সেপ্টেম্বর) কি তবে ওপেনিং জুটিতে পরিবর্তন নিয়েই মাঠে নামবে তারা?

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কি আসলেই ভারতের বিপক্ষে ওপেনিং জুটিতে পরিবর্তন আনবে? এ সম্পর্কে ক্রিকেটবোদ্ধাদের মতই-বা কী? পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম মনে করেন, এশিয়া কাপের মাঝখানে ওপেনিং জুটিতে পরিবর্তন আনা ভালো কিছু বয়ে আনবে না। বরং রিজওয়ান-বাবরকে দিয়ে ইনিংস ওপেন করানোই হবে বুদ্ধিমানের কাজ।

এ সম্পর্কে ক্রিকেট পাকিস্তানকে ওয়াসিম বলেন, ‘দেড় বছর ধরে রিজওয়ান ও বাবর পাকিস্তানের ইনিংস ওপেন করে আসছে। ফখর জামান নেচারাল ওপেনার। কিন্তু রিজওয়ান ভালো করছে। ফখরও তিন নম্বরে ভালো খেলছে। এখন টুর্নামেন্টের মাঝখানে এসে ওপেনিং জুটিতে পরিবর্তন আনলে সেটা মোটেই ভালো সিদ্ধান্ত হবে না।’

ভারতের বিপক্ষে গ্রুপপর্বে ধীরগতির শুরুর পর পাঁচ উইকেটের হার বরণ করে পাকিস্তান। হংকংয়ের বিপক্ষে পরের ম্যাচটি তাই তাদের জন্য হয়ে যায় বাঁচামরার ম্যাচ। সেই ম্যাচে ১৫৫ রানের বড় ব্যবধানে জয় দিয়ে সুপার ফোরের টিকিট কাটে বাবর আজম বাহিনী। পাকিস্তানের এমন দুর্দান্ত জয়ের প্রশংসা করেছেন ওয়াসিম। তিনি বলেন, ‘দুর্দান্ত পারফরম্যান্স। অনেকেই বলছিল, এটা আমাদের জন্য ডু অর ডাই ম্যাচ। আমি বলেছিলাম, প্রতিপক্ষ যখন হংকং তখন ভয়ের কারণ নেই। পাকিস্তানও কোয়ালিফাই করার জন্য ভালো খেলেছিল।’

প্রসঙ্গত, ১৯৪ রানের বিশাল টার্গেট দাঁড় করিয়ে হংকংকে পাকিস্তান অলআউট করে দেয় মাত্র ৩৮ রানে। হংকংয়ের কোনো ব্যাটারই ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। সর্বোচ্চ ৮ রান করেন ওপেনার নিজাকাত খান। পাকিস্তানের হয়ে চার উইকেট নেন শাদাব খান।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports