1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে ইতিহাস গড়ল বাংলাদেশ
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে ইতিহাস গড়ল বাংলাদেশ

  • সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ২৭ ০ পঠিত
ইতিহাস

যে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের বিশ্বকাপে জায়গা করে নেওয়ার পথ সুগম হয়েছিল, সেই পাকিস্তানকে হারিয়েই বিশ্বকাপের ইতিহাসে নিজেদের প্রথম জয় তুলে নিল বাঘিনীরা। চলমান আইসিসি প্রমীলা ওয়ানডে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ।

হ্যামিল্টনে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৪ রান জড়ো করে বাংলাদেশ। ফর্মের তুঙ্গে থাকা ফারজানা হক এই ম্যাচেও তুলে নেন অর্ধশতক। আগের ম্যাচে ৫২ রান করা ফারজানা এই ম্যাচে করেন ৭১ রান। ১১৫ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৫টি চার।

এছাড়া অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ৬৪ বলে ৪৬ ও শারমিন আখতার ৫৫ বলে ৪৪ রান করেন। পাকিস্তানের পক্ষে নাশরা সান্ধু শিকার করেন তিনটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দারুণ সূচনা পায় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ৯১ রানের পার্টনারশিপ গড়েন নাহিদা খান ও সিদরা আমিন। ৬৭ বলে ৪৩ রান করে নাহিদা সাজঘরে ফিরলেও আমিন দলের হাল ধরেন অধিনায়ক বিসমাহ মারুফের সাথে।

দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৬৪ রানের জুটি। ৪৮ বলে ৩১ রান করে অধিনায়ক বিদায় নিলে পাকিস্তান খেই হারায়। টপ অর্ডার ছাড়া পাকিস্তানের অন্য ব্যাটাররা মাথা তুলে দাঁড়াতে পারেননি বাংলাদেশের সামনে। ১৮৩ রানে পাকিস্তান তৃতীয় উইকেট হারানোর পর একে একে উইকেট তুলে নিতে থাকে বাংলাদেশ।

আমিন এক প্রান্ত আগলে রেখে শতক তুলে নিলেও পাকিস্তানকে জেতাতে পারেননি। ১৪০ বলে ১০৪ রান করে নবম ব্যাটার হিসেবে সাজঘরে ফেরেন তিনি। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ২২৫ রান।

বাংলাদেশের পক্ষে ফাহিমা খাতুন তিনটি এবং রুমানা আহমেদ দুটি উইকেট শিকার করেন। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফাহিমা।

সংক্ষিপ্ত স্কোর

টস : পাকিস্তান

বাংলাদেশ : ২৩৪/৭ (৫০ ওভার)

ফারজানা ৭১, জ্যোতি ৪৬, শারমিন ৪৪

নাশরা ৪১/৩, ওমাইমা ৩১/১

পাকিস্তান : ২২৫/৯ (৫০ ওভার)

আমিন ১০৪, নাহিদা ৪৩, বিসমাহ ৩১

ফাহিমা ৩৮/৩, রুমানা ২৯/২

ফল : বাংলাদেশ ৯ রানে জয়ী।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports