1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
নেতৃত্ব ছাড়লেন ধোনি, আইপিএল শুরুর আগে চেন্নাইয়ের নতুন অধিনায়ক
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৫৫ অপরাহ্ন

নেতৃত্ব ছাড়লেন ধোনি, আইপিএল শুরুর আগে চেন্নাইয়ের নতুন অধিনায়ক

  • সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৩৩ ০ পঠিত
আইপিএল

আন্তর্জাতিক ক্রিকেটকে অনেক আগেই গুডবাই জানিয়েছেন। শুধু খেলে যাচ্ছেন ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএল। আইপিএলের শুরু থেকেই মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলে আসছে চেন্নাই সুপার কিংস এবং তার হাতে উঠেছে মোট চারটি আইপিএল শিরোপা।

এবার আইপিএল শুরুর আগে হঠাৎ করেই নেতৃত্বভার ছেড়ে দেয়ার ঘোষণা দিলেন ক্যাপ্টেন কুল। ধোনির পরিবর্তে সিএসকের নতুন অধিনায়ক নির্বাচন করা হলো অভিজ্ঞ ক্রিকেটার রবিন্দ্র জাদেজাকে। চেন্নাই সুপার কিংসের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে নেতৃত্ব পরিবর্তনের এ তথ্য।

আইপিএলের এবারের আসর শুরু হচ্ছে ২৬ মার্চ, আরমাত্র একদিন পর। উদ্বোধনী ম্যাচেই গতবারের রানারআপ কলকাতা নাইটরাইডার্সের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস। উদ্বোধনী ম্যাচেই নতুন অধিনায়কের নেতৃত্বে মাঠে নামবে চেন্নাই।

আইপিএলের অন্যতম সফল এবং বর্তমান চ্যাম্পিয়ন এই ফ্র্যাঞ্চাইজিটির পক্ষ থেকে জানানো হয়েছে, জাদেজার হাতে নেতৃত্বের ব্যাটন তুলে দিয়েছেন স্বয়ং ধোনি। সঙ্গে এটাও নিশ্চিত করা হয়েছে যে, চলতি মৌসুমে এবং এরপরও চেন্নাইয়ের হয়ে খেলে যাবেন ধোনি।

সুতরাং, নতুন আইপিএল মৌসুম শুরুর আগে ধোনির অবসর নিয়ে জল্পনা-কল্পনা যাতে দানা না বাধে, সে চেষ্টাই করা হয়েছে চেন্নাইয়ের পক্ষ থেকে।

নিষেধাজ্ঞার বছরগুলো বাদ দিয়ে ২০১২ থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামা জাদেজা হলেন দলটির তৃতীয় অধিনায়ক। এর আগে ধোনি ছাড়া কেবল সুরেশ রায়না চেন্নাইকে আইপিএলে নেতৃত্ব দিয়েছেন।

এ বছর মেগা নিলামের আগে জাদেজাকে প্রথম পছন্দের ক্রিকেটার হিসেবে রিটেইন করে চেন্নাই। ধোনির পরামর্শ নিয়েই এমন পদক্ষেপ নেয় ফ্র্যাঞ্চাইজিটি। তখনও অবশ্য নেতৃত্বের পালাবদলের এমন ইঙ্গিত মেলেনি।

ধোনি থাকতে অন্য কেউ চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন, এমনটা ভাবাই সম্ভব ছিল না ক্রিকেটপ্রেমীদের পক্ষে। তবে ধোনি নিজে বরাবর এমনই চমকে দেওয়া সিদ্ধান্ত নেন। সব মিলিয়ে ‘ক্যাপ্টেন ধোনি’ পাকাপাকিভাবে অস্তাচলে গেলেন এতদিনে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports