1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
নেইমারের গোলে ভাগ্যবদল হলো পিএসজির
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:০৫ পূর্বাহ্ন

নেইমারের গোলে ভাগ্যবদল হলো পিএসজির

  • সময় : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ২৭ ০ পঠিত
নেইমারের

আগের তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ১৭টি গোল দিয়েছিল পিএসজি। তাদের আগ্রাসন থেকে বাঁচতে পারেনি এক মৌসুম আগেই লিগ ওয়ানে চ্যাম্পিয়ন হওয়া দল লিলও। তাদের জালে ৭টি গোল দিয়েছিল তারা। তবে সবশেষ ২০১৬-১৭ আসরে চ্যাম্পিয়ন হওয়া মোনাকোর বিপক্ষে প্রায় হারতে বসেছিল দলটি। নেইমারের গোলে কোনোমতে হার এড়িয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

পার্ক দি প্রিন্সেসে রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচে মোনাকোর বিপক্ষে ১-১ গোলে ড্র করে পিএসজি।

অবশ্য জয় না পাওয়ায় নিজেদের ভাগ্যকেও দুষতে পারে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। তিন তিনটি প্রচেষ্টা নষ্ট হয় বারপোস্টে লেগে আসায়।

তবে মাঝমাঠের প্রাধান্য ছিল পিএসজিরই। ৬৭ শতাংশ সময় বল দখলে ছিল তাদের। দারুণ আক্রমণগুলো করে তারাই। মোট ১৮ শট নেয় দলটি। যার ৫টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৪টি শট নিয়ে ৩টি লক্ষ্যে রাখতে সমর্থ হয় মোনাকো।

ম্যাচের শুরুতে ম্যাচ গোছাতে পারেনি পিএসজি। এ সুযোগে তাদের কিছুটা চেপে ধরে সফরকারীরা। ১৯তম মিনিটে গোলও আদায় করে নেয়। মাঝমাঠ থেকে আলেকজান্ডার গোলোভিনের পাস ধরে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বেকে এড়িয়ে দারুণ এক শটে বল জালে পাঠান কেভিন ভলান্ড।

তবে দুই মিনিট পরই বড় ধাক্কা খায় মোনাকো। ইনজুরিতে পড়েন গোলদাতা ভলান্ড। ২৫তম মিনিটে শেষ পর্যন্ত মাঠই ছাড়তে হয় তাকে।

৪২তম মিনিটে গোল করার মতো প্রতিপক্ষ শিবিরে ভীতি ছড়াতে পারে পিএসজি। লিওনেল মেসির দূরপাল্লার শট বারপোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে নেওয়া কিলিয়ান এমবাপের শট বাধা পায় অপর পোস্টে।

বিরতির তিন মিনিট পর সমতায় ফিরতে পারতো পিএসজি। মার্কো ভেরাত্তির পাস থেকে ডি-বক্সে ঢুকে জোরালো শট নিয়েছিলেন এমবাপে। তবে তার শট ঠেকিয়ে দেন গোলরক্ষক আলেকজান্ডার নুবেল। ১০ মিনিট পর নেইমারের শটও ঠেকান এ গোলরক্ষক।

৭১তম মিনিটে নেইমারের সফল স্পট কিক থেকে সমতায় ফেরে পিএসজি। এ ব্রাজিলিয়ান তারকাকে ডি-বক্সের মধ্যে গিলার্মো মরিপান ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আসরে চার ম্যাচে নেইমারের গোলসংখ্যা ৬টি।

তিন মিনিট পর এগিয়ে যেতে পারতো পিএসজি। এবার আশরাফ হাকিমির দূরপাল্লার জোরাল শট পোস্টের বাইরের দিকে লেগে বেরিয়ে যায়। ৮৩তম মিনিটে সুবর্ণ এক সুযোগ নষ্ট করেন এমবাপে। গোলরক্ষককে একা পেয়েও তার বরাবর শট নেন তিনি।

৮৭তম মিনিটে মেসিকে তুলে পাবলো সারাবিয়াকে নামান পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। তবে লাভ হয়নি। আসরে প্রথমবারের পয়েন্ট নষ্ট করে পিএসজি।

পয়েন্ট খোয়ালেও লিগ ওয়ানে শীর্ষেই আছে তারা। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট তাদের পিএসজি। সমান পয়েন্ট মার্সেই ও লঁসের। তবে গোল ব্যবধানে পরের দুটি অবস্থানে রয়েছে তারা। ৫ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আছে মোনাকো।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports