1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
নিজেকে সর্বকালের সেরা অফ স্পিনার দাবি গেইলের
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন

নিজেকে সর্বকালের সেরা অফ স্পিনার দাবি গেইলের

  • সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ১৯ ০ পঠিত
গেইলে

ব্যাট হাতে সবচেয়ে বিধ্বংসী ক্রিস গেইলকে সর্বকালের সেরাদের একাদশে রাখলেও খুব একটা আপত্তি থাকার কথা নয় বিশ্লেষকদের। তবে বোলার গেইলকে নিয়ে আপত্তি থাকবে অনেকেরই। অথচ ক্যারিবীয় দানব নিজেকেই কিনা দাবি করলেন সর্বকালের সেরা অফ স্পিনার হিসেবে। এমনকি সেরা অফ স্পিনার হিসেবে খ্যাত লঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনকেও পিছিয়ে রাখলেন তার থেকে।

আগামী সেপ্টেম্বরে ৪৩ বছরে পা রাখবেন গেইল। আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আছেন গত বছরের নভেম্বর থেকে। আইপিএল, বিগ ব্যাশের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটগুলোতেও এখন আর নিয়মিত নন তিনি। অবশ্য গত ফেব্রুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাঠে দেখা গিয়েছিল তাকে। তবে তার ব্যাটে দেখা যায়নি আগের সে আগ্রাসন। এদিকে বুধবার (২৪ আগস্ট) ক্যারিবীয় দ্বিপপুঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেটের নতুন সংস্করণ ‘দ্য সিক্সটি’। যেখানে চার-ছক্কার ফুলঝুরি ছড়াতে প্রস্তুত গেইল।

মাঠে নামার আগে ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে ব্যাটের প্রসঙ্গ রেখে গেইল বলেন, ‘আপনি জানেন? আমার বোলিং একেবারেই সহজাত। অবশ্যই আমাকে বল করতে হবে। আমিই সর্বকালের সেরা অফ স্পিনার। মুরালিধরনও আমার সঙ্গে লড়াইয়ে নেই। আমার ইকোনমিই সেরা। এমনকি সুনীল নারিন আমার ধারে-কাছে নেই।’

টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৬.২২ গড়ে ১৪ হাজারের বেশি রান করেছেন গেইল। ১৪৪.৭৫ স্ট্রাইক রেটে ২২ সেঞ্চুরির সঙ্গে তার অর্ধশতক সংখ্যা ৮৮টি। এখানে তাকে সেরা না বলে উপায় নেই। তবে বোলিংয়ে গেইল হয়তো চোখ রাখেননি পরিসংখ্যানে। নারিন তো দূরে থাক অল্পসংখ্যক টি-টোয়েন্টি খেলা মুরালিধরনের ধারে-কাছে নেই তিনি। টি-টোয়েন্টিতে ৭.৬২ ইকোনমিতে ৮৩ উইকেট নিয়েছেন গেইল। নারিন ৪৬৩ উইকেট নিয়েছেন ৬.০২ ইকোনমিতে। মুরালিধরনেরও এই ফরম্যাটে ১৭৯ উইকেট আছে ৬.৩৮ ইকোনমিতে।

এদিকে সব ধরনের ক্রিকেট মিলিয়ে প্রায় পাঁচ মাস পর আবার মাঠে ফিরছেন গেইল। ‘সিক্সটিতে’ ফেরার মাধ্যমে ভাঙছে তার দীর্ঘ বিরতি। যেখানে নিজেকে অভিষক হতে যাওয়া কোনো শিশুই মনে হচ্ছে ক্যারিবীয় দানবের। তিনি বলেন, ‘অনেক দিন পর মাঠে ফিরতে পেরে আমি বেশ রোমাঞ্চিত। নিজেকে আবার শিশু মনে হচ্ছে, অভিষিক্ত হওয়ার জন্য মুখিয়ে আছি। আমি খেলাটাকে মিস করেছি। আমাকে আবারও পুরোনো রূপে ফিরতে হবে।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports