1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ধোনি-রোহিত-কোহলিরা পারেননি, ইতিহাস গড়লেন রাহুল
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:১০ পূর্বাহ্ন

ধোনি-রোহিত-কোহলিরা পারেননি, ইতিহাস গড়লেন রাহুল

  • সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ২৬ ০ পঠিত
সেঞ্চুরি

নিজের ক্যারিয়ারের শততম আইপিএল ম্যাচ খেলতে নেমে সেঞ্চুরি হাঁকালেন লোকেশ রাহুল। তার ইতিহাসগড়া সেঞ্চুরিতে ভর করে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১৯৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে লখনৌ সুপার জায়ান্টস। প্রথম জয় পেতে ঠিক ২০০ রান করতে হবে মুম্বাইকে।

মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে প্রতিপক্ষের আমন্ত্রণে ব্যাট করতে নেমে শুরু থেকে শেষ পর্যন্ত খেলেছেন লখনৌ অধিনায়ক। তার ব্যাট থেকে এসেছে ৬০ বলে ৯ চার ও ৫ ছয়ের মারে ১০৩ রানের অপরাজিত ইনিংস। এছাড়া মানিশ পান্ডে ৩৮ ও কুইন্টন ডি কক করেছেন ২৪ রান।

এই শতরানের ইনিংসের মাধ্যমে আইপিএল ইতিহাসে উঠে গেছে রাহুলের নাম। টুর্নামেন্টের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে শততম ম্যাচে সেঞ্চুরি করলেন তিনি।

তার আগে মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, ক্রিস গেইলসহ ৪৮ জন খেলেছেন ১০০টি আইপিএল ম্যাচ।

কিন্তু কেউই নিজেদের শততম ম্যাচে সেঞ্চুরি হাঁকাতে পারেননি। রাহুল তার এই ১০০ আইপিএল ম্যাচে ফিফটি পেরিয়েছেন মোট ৩১ বার।

যার মধ্যে তিনটিকে রূপ দিয়েছেন সেঞ্চুরিতে। আইপিএলে তার চেয়ে বেশি সেঞ্চুরি রয়েছে শুধু চারজন (ক্রিস গেইল, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটসন) ব্যাটার।

তিন সেঞ্চুরির ইনিংসে যথাক্রমে ১৩২*, ১০০* ও ১০৩* রান করেছেন রাহুল। অর্থাৎ তিন ম্যাচেই অপরাজিত ছিলেন তিনি। ভারতের প্রথম ব্যাটার হিসেবে আইপিএলে তিনটি অপরাজিত সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়লেন রাহুল।

আইপিএল ইতিহাসে মাত্র দ্বিতীয় অধিনায়ক হিসেবে একের বেশি সেঞ্চুরি করলেন তিনি। অধিনায়ক হিসেবে আইপিএলে সবচেয়ে বেশি পাঁচটি সেঞ্চুরি রয়েছে বিরাট কোহলির। এছাড়া মাত্র চতুর্থ ব্যাটার হিসেবে একই দলের বিপক্ষে একাধিক সেঞ্চুরি করলেন তিনি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports