1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
দুই বাংলার ফুটবল লড়াই ঘিরে উন্মাদনা
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৯ পূর্বাহ্ন

দুই বাংলার ফুটবল লড়াই ঘিরে উন্মাদনা

  • সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ২২ ০ পঠিত
ফুটবল

ভ্যালেন্সিয়া বাংলাদেশে না আসায় ওয়াকওভার পায় ঢাকা আবাহনী লিমিটেড। তখনই এএফসি কাপ বাছাইয়ের শেষ ধাপ প্লে-অফের প্রতিপক্ষ হিসেবে ভারতের মোহনবাগানের নাম চলে আসে।

প্রিলিমিনারি রাউন্ড টুতে শ্রীলঙ্কার ক্লা ব্লু স্টারকে পাঁচ গোলে উড়িয়ে দেয় মোহনবাগান। তাতে নির্ধারিত হয়ে যায় ১৯ এপ্রিল কলকাতার সল্টলেকে মুখোমুখি হবে দুই বাংলার দুই ক্লাব বাংলাদেশের আবাহনী ও ভারতের মোহনবাগান।

গ্রুপ পর্বে ওঠার লড়াইয়ের এ ম্যাচ ঘিরে উন্মাদনা বইছে দুই দেশে। প্রতিপক্ষ শক্তিশালী হলেও ভারতের ক্লাবগুলোর বিপক্ষে অতীত পারফরম্যান্সে আশাবাদী মারিও লেমোস। এই ম্যাচ নিয়ে রোমাঞ্চিত নাবীব নেওয়াজ জীবনরা।

এএফসি কাপের চূড়ান্ত পর্বে ওঠার লড়াইয়ে অংশ নিতে আজ সকালে কলকাতার উদ্দেশে ঢাকা ছাড়বে আকাশি-নীল জার্সিধারীরা।

আইএসএলের তিনবারের চ্যাম্পিয়ন মোহনবাগান। শক্তির বিচারে এগিয়ে থাকলেও পাঁচ বছর আগে ভারতের এই ক্লাবটির বিপক্ষে জিততে জিততে ড্র করেছিল আবাহনী।

২০১৭ সালের ৩১ মে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। অবশ্য ৪ এপ্রিল আগের প্রথম লেগে কলকাতায় মোহনবাগানের কাছে ৩-১ গোলে হেরেছিল আবাহনী।

আর আবাহনী-মোহনবাগান ম্যাচ দিয়ে শেষ হবে দক্ষিণ এশিয়া অঞ্চলের প্লে-অফ পর্ব। যারা জিতবে তারা খেলবে গ্রুপ ‘ডি’তে। সেখানে আগে থেকেই আছে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, ভারতের গোকুলাম কেরালা ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস।

এখন অবশ্য গ্রুপ পর্ব নয়, আবাহনী কোচ মারিও লেমোসের ভাবনায় মোহনাবাগন ম্যাচ, ‘আমি সবসময়ই বাস্তববাদী এবং আমার মনে হয় মোহনবাগানের বিপক্ষে আমাদের ম্যাচটি খুব কঠিন হবে। ওরা খুবই ভালো দল, কিন্তু আমিও বিশ্বাস করি, সবসময় আমাদের জয়ের সুযোগ আছে।’

মোহনবাগানের বিপক্ষে ম্যাচে আবাহনীর প্রেরণায় ২০১৯ সালের এএফসি কাপ। ওই আসরে গ্রুপ পর্ব পেরিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠার কীর্তি গড়েছিল তারা। মিনেরভা পাঞ্জাব, চেন্নাইনের মতো দলকে পেছনে ফেলেছিল আকাশি-নীল জার্সিধারীরা। তবে এবার ম্যাচটি মোহনবাগান খেলবে তাদেরই ঘরের মাঠে।

স্বাগতিক দর্শক, চেনা মাঠ হওয়ায় সবকিছুই তাদের অনুকূলে। আর দলটির চার বিদেশি ছাড়াও স্থানীরা আছেন দারুণ ছন্দে। আর আবাহনীর জন্য দুর্ভাবনা দলটির ব্রাজিলিয়ান তারকা ডোরেয়লটন।

চোটে ভোগা এ ফরোয়ার্ড মোহনবাগানের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ পাওয়া নিয়ে সংশয় আছে। শেষ পর্যন্ত ডোরেয়লটন খেলতে না পারলে বাকিদের নিয়ে জয় পাওয়ার ব্যাপারে আশাবাদী লেমোস, ‘প্রতিটি বিভাগেই মোহনবাগান ভালো। এটা নিয়ে কোনো সংশয় নেই। আমরাও কম নই। দল ভালো অবস্থায় আছে। আমি মনে করি পুরো দল উজ্জীবিত হয়ে খেলতে পারলে জয় পাওয়া সম্ভব।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports