1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
দীর্ঘ ৮ বছর পর বিজয়ের মুখে হাসি ফুটলো
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

দীর্ঘ ৮ বছর পর বিজয়ের মুখে হাসি ফুটলো

  • সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ১৯ ০ পঠিত
বিজয়ের

ওয়েস্ট ইন্ডিজে গিয়ে মেরুদণ্ডে চোট পেয়ে দল থেকে ছিটকে যান ইয়াসির আলী। তার চোটে ভাগ্য খুলে গেল এনামুল হক বিজয়ের। ইয়াসিরের বদলি হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ বছর পর টেস্ট দলে জায়গা পেলেন এনামুল। গতকাল সংবাদ বিজ্ঞপ্তিতে সেটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওয়েস্ট ইন্ডিজ সফরে অভিজ্ঞ সদস্য মুশফিকুর রহিম না থাকায় মিডল অর্ডারে বড় ভরসা হিসেবে ভাবা হচ্ছিল ইয়াসির রাব্বিকে। কিন্তু সিরিজ শুরুর আগেই মেরুদণ্ডে চোট পেয়ে ছিটকে যান চট্টগ্রামের এই ক্রিকেটার।

বিসিবি সূত্রে জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে অর্থাৎ গত ১০ জুন চোট পান ইয়াসির। এরপর এমআরআই স্ক্যান করলে ব্যাক পেইন ইনজুরি ধরা পড়ে। সেই ইনজুরির কারণে ক্যারিবীয় সিরিজ থেকেই ছিটকে গেলেন ইয়াসির। আর তার বদলি হিসেবে দীর্ঘ ৮ বছর পর টেস্টে আবারো সুযোগ পেলেন এনামুল হক বিজয়।

২০১৩ সালে টেস্টে অভিষিক্ত এনামুল বাংলাদেশের হয়ে ৪টি টেস্ট খেলেছেন, যার সর্বশেষটি ২০১৪ সালের সেপ্টেম্বরে। ক্যারিবীয়দের বিপক্ষে সেই টেস্টের পর আর জাতীয় দলের হয়ে সাদা জার্সি গায়ে জড়ানো হয়নি ২৯ বছর বয়সী এই ক্রিকেটারের। তবে এবার নিজেকে প্রমাণ করার সুযোগ পাচ্ছেন এনামুল। সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে ছিলেন তিনি। ১৫ ম্যাচে ১১৩৮ রান করেছিলেন এনামুল। যেখানে ৯টি ফিফটি, ৩টি সেঞ্চুরি ছিল, আর সর্বোচ্চ ইনিংস ছিল ১৮৪ রানের।

টি-টোয়েন্টি ওয়ানডে দলে ডাক পাওয়া বিজয়ের আগামী ২২ জুন দেশ ছাড়ার কথা ছিল। তবে টেস্ট সিরিজের জন্য আগামী ১৭ জুন ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে উড়াল দেবেন তিনি। টেস্ট দলে থাকলেও বিকল্প হিসেবে নেওয়া হচ্ছে তাকে। প্রথম টেস্ট এনামুল মাঠে নামতে পারছেন না তা নিশ্চিত।

১৬ জুন দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে ক্যারিবীয় দ্বীপে একমাত্র প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিয়েছেন টাইগাররা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports