1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
দীর্ঘ পাঁচ বছর পর যাদের হটিয়ে শীর্ষে ব্রাজিল
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৫ অপরাহ্ন

দীর্ঘ পাঁচ বছর পর যাদের হটিয়ে শীর্ষে ব্রাজিল

  • সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৬০ ০ পঠিত
শীর্ষে ব্রাজিল

সর্বশেষ ২০১৭ সালের জুনে ফুটবল র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিল ব্রাজিল। এরপর কেটে গিয়েছিল প্রায় পাঁচ বছর। অবশেষে আবার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠল ব্রাজিল।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে বিশ্বকাপ বাছাইয়ে দারুণ ফর্মে আছে ব্রাজিল। ইতোমধ্যে টানা ১৭ ম্যাচ অপরাজিত থেকে শীর্ষে থেকে বিশ্বকাপে জায়গা করে নিলো নেইমাররা। সর্বশেষ দুই ম্যাচেও পেয়েছে জয়। আর তাতেই বেলজিয়ামকে হটিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে জায়গা করে নিলো দলটি।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফার সর্বশেষ র‌্যাঙ্কিং হালনাগাদে ব্রাজিল ১৮৩২.৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে। ১৮২৭ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে বেলজিয়াম। দীর্ঘ প্রায় চার বছর পর র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাল বেলজিয়াম। ২০১৮ সালের অক্টোবর থেকে শীর্ষে ছিল দলটি।

র‍্যাঙ্কিংয়ের পরের ছয়টি স্থানে কোনো পরিবর্তন আসেনি। যথাক্রমে আছে ফ্রান্স, আর্জেন্টিনা, ইংল্যান্ড, ইতালি, স্পেন ও পর্তুগাল। এদিকে তিন ধাপ এগিয়ে নবম স্থানে উঠে এসেছে মেক্সিকো। দশে আছে নেদারল্যান্ডস।

এদিকে র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মালদ্বীপের মাঠে ২-০ ব্যবধানে পরাজয়ের পর ঘরের মাঠে মঙ্গোলিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে জামাল ভূঁইয়ারা। ফলে ১৮৬তম স্থান থেকে ১৮৮ তে নেমে গেছে বাংলাদেশ।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports