1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
দিনের শুরুতেই উইকেটের পতন, বিপাকে বাংলাদেশ
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন

দিনের শুরুতেই উইকেটের পতন, বিপাকে বাংলাদেশ

  • সময় : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৩০ ০ পঠিত
উইকেট

ডারবান টেস্টের তৃতীয় দিনের শুরুতেই নাইট ওয়াচম্যান হিসেবে খেলতে নামা তাসকিন আহমেদের উইকেট হারাল বাংলাদেশ। উইলিয়ামসের বলে স্লিপে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তাসকিন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১০১ রান।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের প্রথম ইনিংসে প্রাপ্তির হিসাব মেলাতে গেলে সেখানে একটা জিনিসই হয়তো খুঁজে যাওয়া যাবে।

মাহমুদুল হাসান জয়ের ইনিংস, ১৪১ বলে দ্বিতীয় দিন শেষে ৪৪ রানে অপরাজিত তিনি। জয় ছাড়া টপ অর্ডারের চার ব্যাটারই হয়েছেন ব্যর্থ।

টাইগারদের ব্যর্থতার তালিকাটা শুরু হয় সাদমান ইসলামকে দিয়ে। দলীয় ২৫ রানে আউট হয়েছিলেন এই ওপেনার। তাকে সরাসরি আউট করেন সিমন হারমার। ফেরার আগে ৩৩ বলে ৯ রান করেন সাদমান। তিনি আউট হওয়ার পর বাংলাদেশকে টানছিলেন জয় ও শান্ত।

শুরুতে শান্ত ওয়ানডে স্টাইলে খেলতে থাকলেও সময় যত গড়ায় তত টেস্ট মেজাজি হচ্ছিলেন তিনি। মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত মিলে অর্ধশত রানের জুটিও গড়েছিলেন।

কিন্তু ৮৭ বলে ২ চার ও ২ ছয়ে তার নামের পাশে যখন ৩৮ রান, তখন শান্তকে শিকারে পরিণত করেন হারমার।

দলীয় ৮০ রানে বিদায় নেন শান্ত। স্কোর বোর্ডে আর রান যোগ হতে না হতে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক মুমিনুল হকও। ক্রিজে এসে ৮ বল খেলেছিলেন তিনি। কোনো রানই তুলতে পারেননি নামের পাশে।

বাংলাদেশ ক্যাপ্টেনকে কিগান পিটারসেনের ক্যাচ বানান সেই হারমারই। মুমিনুল আউট হলে মুশফিকুর রহিম জয়কে সঙ্গ দিতে এসেছিলেন।

তবে তিনিও বেশিক্ষণ থাকতে পারেননি ক্রিজে। হারমারের শিকার হয়ে ব্যক্তিগত ৭ রানে মাঠ ছাড়েন তিনি। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে বাংলাদেশ অলআউট করেছিল ৩৬৭ রানে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports