1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
তিন ওভারেই ১০ উইকেটে হারল বাংলাদেশ
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন

তিন ওভারেই ১০ উইকেটে হারল বাংলাদেশ

  • সময় : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ৫৩ ০ পঠিত
বাংলাদেশ

সেন্ট লুসিয়ায় বৃষ্টি সকালেই থেমেছিল। কিন্তু ভেজা মাঠ প্রস্তুত করতেই দুপুর গড়িয়ে গেল। পুরো দিনট বাতিলের শঙ্কাও ছিল। তবে ওয়েস্ট ইন্ডিজের মতো বাংলাদেশ দলও নিশ্চয় চায়নি পঞ্চম দিনে ম্যাচ গড়াক। হারই যখন নিয়তি শেষদিন ছুটিই ভালো!

ওই চাওয়াই ফলেছে। চতুর্থ দিন প্রায় এক সেশন থাকতে বাংলাদেশ হেরেছে ১০ উইকেটে। ১৩ রানের লক্ষ্য স্বাগতিকরা ২.৫ ওভারে পূরণ করেছে। বাংলাদেশ টেস্ট চ্যাম্পিয়নশিপের আরেকটি সিরিজ হেরেছে ২-০ ব্যবধানে।

বৃষ্টির পর শেষ এই টেস্টে মাঠে নামার প্রাপ্তি ইনিংস হার এড়ানো এবং নুরুল হাসানের বিনোদনদায়ী ব্যাটিং। উইকেটরক্ষক এই ব্যাটার ৫০ বলে ছয়টি চার ও দুই ছক্কায় ৬০ রানের ইনিংস খেলেছেন।

ওয়েস্ট ইন্ডিজে টস গুরুত্বপূর্ণ। কিন্তু টেস্ট নেতৃত্বের তৃতীয় অধ্যায়ে দুই ম্যাচেই ভাগ্য বিপক্ষে গেছে সাকিব আল হাসানের। শেষ টেস্টে শুরুতে ব্যাট করতে দলের চাওয়া মতো প্রথম সেশন মোটামুটি ভালো করে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় সেশনে হুড়মুড় করে সাজঘরে ফিরে ২৩৪ রানে অলআউট হয়।

ভালো শুরু করা তামিম ইকবাল দায়িত্বহীন শটে ৪৬ করে ফিরে যান। নাজমুল শান্ত (২৬) ও এনামুল হক (২৩) সেট হয়ে সাজঘরে ফেরেন। লিটন দাস সর্বোচ্চ ৫৩ রান করলেও উইকেটের মূল্য বোঝেননি। শেষে পেসার শরিফুল ২৬ ও এবাদত ২১ রান না করলে দুইশ’ হতো না সফরকারীদের।

জবাব দিতে নেমে ওয়েস্ট ইন্ডিজ করে ৪০৮ রান। লিড নেয় ১৭৪ রানের। দলটির হয়ে ওপেনার ও অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট ৫১ রান করেন। অন্য ওপেনার জোহান ক্যাম্পবেল করেন ৪৫ রান। জার্মেইন ব্ল্যাকউড খেলেন ৪০ রানের ইনিংস। তবে দলকে বড় রান এনে দেন কাইল মেয়ার্স। তিনি ১৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ব্যর্থতায় পড়ে দল। তামিম (৪), জয় (১৩), এনামুল (৪) শুরুতে ফিরে যান। ব্যর্থ হন লিটন (১৯) ও সাকিব (১৬)। সেট হয়েও ফিফটি পাননি শান্ত (৪২)। চতুর্থ দিন সকালেই ইনিংস হারের শঙ্কা ছিল। বৃষ্টির পর নুরুল ওই লজ্জা থেকে বাঁচালেও বিশাল হারের লজ্জা থেকে বাঁচাতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে আলজারি জোসেপ ও জেইডেন সিলস তিনটি করে উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে কেমার রোচ, জোসেপ ও সিলস তিনটি করে উইকেট নিয়েছেন। এর মধ্যে রোচ ষষ্ঠ ক্যারিবীয় হিসেবে টেস্টে আড়াইশ’ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন। বাংলাদেশের হয়ে খালেদ আহমেদ ক্যারিয়ারে প্রথমবার পাঁচ উইকেট পেয়েছেন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports