1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
তাসকিনের ঘূর্ণিতে নাজেহাল অবস্থা দ. আফ্রিকার
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:১১ অপরাহ্ন

তাসকিনের ঘূর্ণিতে নাজেহাল অবস্থা দ. আফ্রিকার

  • সময় : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ২৮ ০ পঠিত
বোলিং

আফ্রিকার মাঠে প্রত্যাশার চেয়েও ভালো বোলিং করছেন তাসকিন আহমেদ। বাংলাদেশি এই তারকা পেসারের গতিতে টালমাটাল দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপ। একাই প্রোর্টিয়া ব্যাটসম্যানদের ধ্বসিয়ে দিয়েছেন তাসকিন।

বুধবার সেঞ্চুরিয়নে অঘোষিত ফাইনাল ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

দুই ওপেনার কাইল ভেরাইনা ও কুইন্টন ডি কক অবশ্য ভালো সূচনা করেছিলেন। ভেরাইনার সঙ্গে ৬.৫ ওভারে ৪৬ রানের উদ্বোধনী জুটি গড়েন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ডি কক।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা।

আফ্রিকা শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদি হাসান মিরাজ। তার বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কক। আগের ম্যাচে ৬২ রান সাবেক এই অধিনায়ককে এদিন ১২ রানে সাজঘরে ফেরান মিরাজ। তার বিদায়ে ৬.৫ ওভারে ৪৬ রানে প্রথম উইকেট হারায় আফ্রিকা।

এরপর জোড়া আঘাত হানেন পেসার তাসকিন আহমেদ। তার শিকার হয়ে মাত্র ৩ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন কাইল ভেরেইনি ও ওপেনার জানেমান মালান।

তিন ম্যাচ সিরিজেরে প্রথম খেলায় ওপেনিংয়ে ব্যাট করা ভেরেইনাকে ২১ রানে এলবিডব্লিউ করেন তাসকিন আহমেদ।

বুধবার অঘোষিত ফাইনালে তাসকিনের বলে বোল্ড হয়ে ফেরেন ভেরেইনা। বলটি তার ব্যাটে লেগে এক ড্রপ খেয়ে স্টাম্পে আঘাত হানে। এদিন তৃতীয় পজিশনে ব্যাটিংয়ে নেমে ১৬ বলে ৯ রান করার সুযোগ পান দক্ষিণ আফ্রিকার এই টপঅর্ডার ব্যাটসম্যান।

তাসকিনের পর দক্ষিণ আফ্রিকা শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। তার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টিম্বা বাভুমা। ১১ বল খেলে মাত্র ২ রানে ফেরেন প্রোটিয়া এই অধিনায়ক। তার বিদায়ে ১৫.৫ ওভারে ৭১ রানে ৪ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা।

সাকিবের পর আফ্রিকা শিবিরে আঘাত হানেন তরুণ পেসার শরিফুল ইসলাম। তার বলে মেহেদি হাসান মিরাজের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভেন দার ডুসেন। ১৮.১ ওভারে দলীয় ৮৩ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন ডুসেন।

বুধবার সেঞ্চুরিয়নে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা: কুইন্টন ডি কক, জানেমান মালান, টিম্বা বাভুমা (অধিনায়ক), কাইল ভিরাইনি, রিশি ভেন দার ডুসেন, ডেভিড মিলার, ডুয়াইন পিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি ও লুঙ্গি এনগিডি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports