1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
তাসকিনের আইপিএল খেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল বিসিবি
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:১০ অপরাহ্ন

তাসকিনের আইপিএল খেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল বিসিবি

  • সময় : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ২৭ ০ পঠিত
তাসকিন

ইন্ডিয়ান ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএল থেকে টাইগার পেসার তাসকিন আহমেদ প্রস্তাব পেয়েছিলেন লখনৌ সুপার জায়ান্টসের হয়ে খেলার।

এদিকে জাঁকজমকপূর্ণ আসরটি যখন শুরু হচ্ছে, তখন আবার বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকায় ব্যস্ত থাকবে টেস্ট ম্যাচে। এমন অবস্থায় তাসকিনকে আইপিএলে না পাঠিয়ে দলের সঙ্গেই রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (২১ মার্চ) রাজধানীর বনানীতে সংবাদমাধ্যমকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আপনারা জানেন যে লখনৌ দল তাকে চেয়েছিল। সেটা বিসিসিআই আমাদেরকে জানিয়েছিল। কিন্তু সামনে দক্ষিণ আফ্রিকায় আমাদের দুটো টেস্ট আছে একটা ওয়ানডে আছে, তো আমরা চাইব না যে এই সিরিজ বাদ দিয়ে সে এখন আইপিএলে যাক।’

তাসকিন আইপিএলের তুলনায় জাতীয় দলকে অগ্রাধিকার দিচ্ছে জানিয়ে জালাল বলেন, ‘তাসকিন তাদের জানিয়ে দিয়েছে সে খেলবে না, যেতে পারছে না। সে দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশ দলের হয়ে খেলবে।’

তিনি বলেন, ‘জাতীয় দলের দায়বদ্ধতা অবশ্যই এক নম্বর। এর সাথে কোনো কিছুর কম্পেয়ার হয় না। সুতরাং আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি, তাকে বলেছি, এই সিরিজটা চালিয়ে যেতে। এবং সে এই সিরিজটা চালিয়ে যাবে।’

এবারের আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্ট ৭.৫ কোটি রুপির বিনিময়ে দলে ভিড়িয়েছিল ইংলিশ স্পিডস্টার মার্ক উডকে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে কনুইয়ের ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন দল থেকে।

এই দীর্ঘমেয়াদি ইনজুরি তাকে ছিটকে দিয়েছে টাটা আইপিএলের আসর থেকেও। এখন লখনৌ খুঁজছে তার বদলি খেলোয়াড়। আর উডের বদলি হিসেবে তাদের পছন্দের তালিকায় ছিলেন বাংলাদেশ জাতীয় দলের স্পিডস্টার তাসকিন আহমেদ। তবে এ ক্ষেত্রে তারা জুড়ে দিয়েছিল কঠিন এক শর্ত–গোটা আইপিএলের জন্য তাসকিনকে ছাড়পত্র দিতে হবে বিসিবিকে।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের সবচেয়ে উন্নতি করা ক্রিকেটারের তালিকা করলে সবার ওপরে থাকবে তাসকিন আহমেদের নাম। বোলিং অ্যাকশনের জন্য বাদ পড়ার পর থেকেই দলে নিয়মিত ছিলেন না তাসকিন। কিন্তু নিজের চেষ্টায় ফিটনেস ও বোলিং স্কিলের উন্নতি করে তিনি এখন দারুণ এক বোলার। গতির সঙ্গে আগ্রাসন, বাউন্সার করার সক্ষমতা এবং প্রয়োজনের সময় উইকেট এনে দিতে তাসকিনের জুড়ি মেলা ভার। তাই তার দিকে নজর এখন টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিগুলোর।

মার্ক উড ইনজুরিতে ছিটকে পড়ায় তার বদলি হিসেবে একজন স্পিডস্টারের সন্ধানে ছিল আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্ট।

বদলি হিসেবে লখনৌ সুপার জায়ান্টের মেন্টর গৌতম গম্ভীরের পছন্দ ছিল বাংলাদেশের তাসকিন আহমেদ। তাই ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে যোগাযোগ করা হয় তাসকিনের সঙ্গে।

আর তার খেলা বা না-খেলার সিদ্ধান্ত দিতে হত আজকের মধ্যে। আইপিএলে লখনৌর ফ্র্যাঞ্চাইজি তাসকিনকে চেয়েছিল গোটা মৌসুমের জন্য।

তাই তাসকিনের আইপিএল খেলা নির্ভর করছিল বিসিবি তাকে গোটা মৌসুমের জন্য ছাড়পত্র দেবে কি না, তার ওপর। শেষ পর্যন্ত আইপিএলে আর অভিষেক হলো না দেশের এ স্পিডস্টারের।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports