1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
তামিমের বিদায়ে ভাঙল শতরানের জুটি
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

তামিমের বিদায়ে ভাঙল শতরানের জুটি

  • সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৩৪ ০ পঠিত
তামিমের বিদায়ে

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে আগে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করে বাংলাদেশ। দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবাল মিলে দলকে উপহার দেন চমৎকার জুটি। এই জুটিতেই দলীয় ১০০ রান পার করে বাংলাদেশ। জমে ওঠা এই শতরানের জুটি অবশেষে ভাঙলেন সিকান্দার রাজা। তামিমকে আউট করে ১১৯ রানে এই জুটি ভাঙেন রাজা। ৮৮ বলে ৬২ রানে বিদায় নেন তামিম।

সাজঘরে ফেরার আগে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম। ৭৯ বলে অর্ধশতকের ঘরে যান তামিম। হাফসেঞ্চুরির পথে আগাচ্ছেন লিটন দাসও।

জিম্বাবুয়ে সফরের আগে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ছুটি নিয়েছিলেন মুশফিকুর রহিম। ছুটি কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে বাংলাদেশ একাদশে ফিরেছেন তিনি। এ ছাড়াও নাজমুল হোসেন শান্তর পরিবর্তে একাদশে এসেছেন এনামুল হক বিজয়।

অন্যদিকে জিম্বাবুয়ে একাদশে অভিষেক হয়েছে ভিক্টর নিয়াউচির। এই সিরিজে নেই দুই অভিজ্ঞ ক্রিকেটার ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামস। জিম্বাবুয়েকে ওয়ানডেতে নেতৃত্ব দিচ্ছেন রেজিস চাকাভা।

এই সফরে টি-টোয়েন্টি সিরিজটা মোটেই ভালো কাটেনি বাংলাদেশের। তরুণদের বাজিয়ে দেখতে টি-টোয়েন্টি সিরিজে কয়েক জনকে পরখ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু কেউই আস্থার দাম দিতে পারেননি। ফলাফল ২-১ ব্যবধানে সিরিজ হার।

তবে টি-টোয়েন্টিতে ভরাডুবি হলেও ওয়ানডেতে জিম্বাবুয়ের চেয়ে অনেক এগিয়ে বাংলাদেশ। পারফরম্যান্সের পাশাপাশি র‌্যাঙ্কিংয়েও দুই দলের ফারাক যোজন যোজন। আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ এখন সাতে, জিম্বাবুয়ে আছে পনেরোয়। তাই টি-টোয়েন্টির হতাশা ভুলে এই ফরম্যাট নিয়ে আশা করতেই পারে বাংলাদেশ।

এ ছাড়া দুই দলের মুখোমুখি লড়াইয়ের শেষ কয়েক বছরের ইতিহাসও এগিয়ে বাংলাদেশ। ২০১৩ সালের পর থেকে জিম্বাবুয়ের কাছে কোনো ওয়ানডে ম্যাচেই হারেনি বাংলাদেশ। সবশেষ ১৯ ম্যাচেই জিতেছে বাংলাদেশ। তাই টি-টোয়েন্টির ব্যর্থতা পেছনে ফেলে ওয়ানডে সিরিজে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports