1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
তামিমকে নিয়ে সমালোচনার সমাধান দিলেন মাশরাফি
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩২ অপরাহ্ন

তামিমকে নিয়ে সমালোচনার সমাধান দিলেন মাশরাফি

  • সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৩৮ ০ পঠিত
মাশরাফি

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন তামিম ইকবাল। আফগানদের বিপক্ষে সবচেয়ে দৃষ্টিকটু ছিল একই বোলারের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের আউট হওয়ার ধরনে। এরপর থেকে তামিমকে ঘিরে সমালোচনার অন্ত নেই। তবে তামিমকে নিয়ে এত সমালোচনার কিছু দেখছেন না মাশরাফি বিন মুর্তজা।

১৫ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ওয়ানডেতে সাড়ে ৭ হাজার করা তামিমকে রীতিমত নাকানিচুবানি খাইয়েছেন ফজল হক ফারুকি। একইভাবে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন তামিম। প্রায় একই ধরনের বলে তৃতীয় ওয়ানডে হয়েছেন বোল্ড।

পুরো সিরিজে ফারুকির বলে তিনবার আউট হওয়া তামিম রান করেছেন মোটে ৩১। সিরিজ শেষে তামিম জানিয়েছিলেন, তাকে আরও ভালো হতে হবে। তবে অধিনায়ক হিসেবে পুরো সিরিজে রান করতে না পারায় সমালোচনার মুখে পড়তে হয়েছে তামিমকে।

যদিও তামিমের পক্ষে ঢাল হয়ে দাঁড়িয়েছেন মাশরাফি। বাংলাদেশের সাবেক অধিনায়ক মনে করেন, একই টেকনিকে ওয়ানডেতে সাড়ে ৭ হাজার রান করার পর তামিমকে নিয়ে এতো কথার উঠার কোনো কারণ দেখছেন না। সেই সঙ্গে মাশরাফি জানিয়েছেন, সাকিব আল হাসান-তামিমদের নিয়ে এত চিন্তার কিছু নেই।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মাশরাফি বলেন, ‘ক্রিকেট খেলাই তো চাপ। চাইলেও আপনি মাথা থেকে চাপ বের করতে পারবেন না।

আপনারা যারা নিউজ করেন, আপনাদেরও একটা চাপ। সাড়ে ৭ হাজার করার পর আমার কাছে মনে হয় না… ওকে নিয়েও কথা বলার একটা সীমা থাকা উচিৎ।

পৃথিবীর এমন কোনো ব্যাটার নেই যার কোনো দুর্বলতা নেই। প্রত্যেক ব্যাটারের দুর্বলতা থাকে। ও তো সাড়ে ৭ হাজার রান করেছে এই টেকনিকেই। কোনো সমস্যা থাকলে ও জানে কীভাবে এটা ঠিক করতে হবে, আমি নিশ্চিত।

‘ঠিক করার পর অন্য বলেও তো সে আউট হতে পারে। পারফর্ম করা না করা নিয়ে তামিমের মতো খেলোয়াড়কে নিয়ে এত কথা উঠতে পারে বলে আমি মনে করি না।

একজন-দুইজন পারফর্ম না-ই করতে পারে, দল জিতে গেলে এটাই বেশি গুরুত্বপূর্ণ। সাকিব, তামিমের মতো খেলোয়াড়দের নিয়ে এত চিন্তার কিছু নেই। মানসিকভাবে ভালো থাকাটাই ওদের জন্য বেশি জরুরি।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports