1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
তাইজুল-খালেদের জোড়া আঘাত, স্বস্তিতে বাংলাদেশ
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

তাইজুল-খালেদের জোড়া আঘাত, স্বস্তিতে বাংলাদেশ

  • সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ২৪ ০ পঠিত
বাংলাদেশ

টেম্বা বাভুমার ফিফটি, রাইয়ান রিকেলটনও এগোচ্ছিলেন সে পথে। তবে তাকে হতাশ করে দিয়ে নিজের স্পিন ঘূর্ণিতে ইয়াসির আলীর ক্যাচবন্দি করান তাইজুল ইসলাম। দুই ওভার পরে ক্রিজে আঠার মতো লেগে থাকা বাভুমাকেও ফিরিয়ে বাংলাদেশ শিবিরে স্বস্তি এনে দেন খালেদ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৮৫.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৭২ রান। কাইল ভেরাইন্নে ৪ ও উইয়ান মুল্ডার ০ রানে অপরাজিত আছেন। টাইগার স্পিনার তাইজুল একাই শিকার করেছেন তিন উইকেট।

এর আগে বাংলাদেশকে ব্যাট হাতে হতাশায় ডোবানো অর্ধশতক করা ডিন এলগার ও কিগান পিটারসেনকে ফিরিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল। আর বাভুমাকে ফিরিয়ে প্রোটিয়াদের ব্যাটিং মেরুদন্ড ভেঙে দেন খালেদ।

সেশনের শুরু থেকে একদিকে আঁটসাঁট বোলিং করছিলেন তাইজুল, যদিও অন্যদিকে ইবাদত হোসেনের এলোমেলো বোলিংয়ে চাপ আলগা হয়ে যাচ্ছিল। তাকে টানা দুই চার মারা ডিন এলগার অবশ্য ফিরেছেন পরের ওভারে তাইজুলের বলে। ভালো বোলিংয়ের পুরস্কার পান তাইজুল। আগের বলে এলবিডব্লিউর আবেদন নাকচ হয়েছিল, তবে ঠিক পরের বলেই অফ স্টাম্পের বাইরে জোরের ওপর করা ডেলিভারিতে খোঁচা দিয়ে কট-বিহাইন্ড হন এলগার।

দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফেরেন ৮৯ বলে ৭০ রান করে, এর আগে পিটারসেনের সঙ্গে তার দ্বিতীয় উইকেট জুটিতে ওঠে ৮১ রান। পিটারসেন সাজঘরে ফেরার আগে ১২৪ বল মোকাবিলা করে করেন ৬৪ রান। অন্যদিকে রিকেলটন ফিরেছেন ৮২ বলে ৪২ রান করে। আর বাভুমা ফিরেছেন ১৬২ বলে ৬৭ রানের ইনিংস খেলে।

প্রতিশোধের ম্যাচে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। এক প্রান্তে পেসার এবং আরেক প্রান্তে স্পিনার অ্যাটাকে এনেও স্বাগতিকদের ব্যাটিং অর্ডারে কাঁপন ধরাতে পারেনি সফরকারীরা।

এর আগে ইনিংসের ১২তম ওভারে দলীয় ৫২ রানের মাথায় উদ্বোধনী জুটি ভাঙে স্বাগতিকদের। ৪ রানে জীবন পাওয়া সারিল এরউইকে ২৪ রানের মাথায় ফেরান খালেদ আহমেদ। লিটন দাসের হাতে উইকেটের পেছনে ক্যাচ দেওয়ার আগে ৪০ বলে ২৪ রান করেছেন বাঁহাতি এ ওপেনার।

ইনিংস শুরুর মাত্র তৃতীয় ওভারে খালেদ আহমেদের করা ওভারটির তৃতীয় বলে পুরোপুরি পরাস্ত হন দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ব্যাটার সারিল এরউই। জোরালো আবেদনের পরও আম্পায়ার সাড়া দেননি। সুযোগ ছিল রিভিউ নেওয়ার। কিন্তু রিভিউ না নিয়ে সুযোগ মিস করেন মুমিনুল। রিভিউ বাঁচাতে গিয়ে নিশ্চিত সুযোগ হারান। পরে রিপ্লেতে দেখা যায়, মুমিনুল রিভিউ নিলে আউট হয়ে ততক্ষণে সাজঘরে ফিরতে হত উদ্বোধনী এ ব্যাটারকে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports