1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ডিপিএলে সর্বোচ্চ রানের নতুন ইতিহাস গড়লেন বিজয়
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন

ডিপিএলে সর্বোচ্চ রানের নতুন ইতিহাস গড়লেন বিজয়

  • সময় : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ২৮ ০ পঠিত
ইতিহাস

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফর্মে থাকা এনামুল হক বিজয়ের ব্যাটে রাঙা হলো নতুন রেকর্ড। লিস্ট ‘এ’র মর্যাদা পাওয়ার পর থেকে ঢাকা প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ রানের ইতিহাস গড়লেন প্রাইম ব্যাংকের ওপেনার। তার রান এখন পর্যন্ত ৮২২। এনামুল পেছনে ফেলেন সাইফ হাসানকে, ২০১৮-১৯ মৌসুমে যিনি প্রাইম দোলেশ্বরের হয়ে ১৬ ম্যাচে ৬২.৬১ গড়ে রান করেছিলেন ৮১৪।

৮০৫ রান নিয়ে বৃহস্পতিবার লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে মাঠে নেমেছিলেন এনামুল। শীর্ষে উঠতে ১০ রান প্রয়োজন ছিল তার। বিকেএসপিতে ইনিংসের তৃতীয় বলে চার মেরে রানের খাতা খোলেন তিনি। পরের ওভারে পেসার আল-আমিন হোসেনকে ডিপ কভার ও মিড উইকেট দিয়ে দুই চার হাঁকান। তাতে রেকর্ডবুকে নিজের নাম তুলে নেন ডানহাতি ব্যাটসম্যান।

লিগে এবার দারুণভাবে হাসছে এনামুলের ব্যাট। ১২ ম্যাচে ৭৪.৬৪ গড়ে, ৯৭.৩৯ স্ট্রাইক রেটে রান করেছেন। ৬টি হাফ সেঞ্চুরির সঙ্গে তার নামের পাশে আছে ২টি সেঞ্চুরি। এবারই ক্যারিয়ার সেরা ১৮৪ রানের ইনিংস খেলেছেন এনামুল। রাউন্ড রবিন লিগে ৭২৮ রান নিয়ে তিনি ছিলেন দুই নম্বরে।

৭৪৯ রান নিয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের নাঈম ইসলাম ছিলেন শীর্ষে। সুপার লিগের প্রথম ম্যাচে নাঈম রান পাননি। ৩৩ রানে ফেরেন সাজঘরে। এনামুলের ব্যাট থেকে আসে ৭৭ রান। তাতে ৮০০ রান ছাড়িয়ে যান এ ব্যাটসম্যান। আজ একই ধারাবাহিকায় রান পাচ্ছেন এনামুল। সঙ্গে সর্বোচ্চ রানের মুকুট নিজের করে নিয়েছেন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports