1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
টি-টোয়েন্টি বিশ্বকাপের বড় দুঃসংবাদ পেলো জেসন রয়
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪৬ অপরাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপের বড় দুঃসংবাদ পেলো জেসন রয়

  • সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৫ ০ পঠিত
জেসন

সময়টা জেসন রয়ের ভালো যাচ্ছে না মোটেও। এই গ্রীষ্মে আন্তর্জাতিক ক্রিকেটের পর ‘দ্য হানড্রেডে’ও নিজেকে হারিয়ে খুঁজেছেন এই ওপেনার। সেটির প্রভাবও বেশ ভালোভাবেই পড়তে যাচ্ছে তাঁর ক্যারিয়ারে। পাকিস্তান সফরের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইংল্যান্ড দল থেকেও বাদ পড়তে যাচ্ছেন রয়।

গত জুনে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডেতে একটি শতক পেয়েছিলেন রয়। তবে এরপর ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিষ্প্রভই ছিলেন। এ গ্রীষ্মে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬ ম্যাচে রয়ের গড় ১২.৬৬, দুই সংস্করণ মিলিয়ে ১২ ম্যাচে সেটি ১৭.৯০। ইংল্যান্ড দলে জায়গা টিকিয়ে রাখতে রয়ের জন্য আদর্শ মঞ্চ হতে পারত দ্য হানড্রেড। তবে ওভাল ইনভিনসিবলসের হয়ে সেখানেও আলো ছড়াতে ব্যর্থ হয়েছেন তিনি। ৩ ইনিংসে আউট হয়েছেন শূন্য রানে, বাকি ৩টিতেও তাঁর সর্বোচ্চ ২১ রান।

আগামীকাল ঘোষণা করা হবে ইংল্যান্ড দল। তবে সেটিতে তিনি জায়গা পাচ্ছেন না, হানড্রেডে ওভাল সতীর্থদের এমন কথাই জানিয়েছেন রয়—প্রতিবেদনে জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো।

এউইন মরগানের অধীন ইংল্যান্ডের সীমিত ওভারের বিপ্লবের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রয়। সব মিলিয়ে সীমিত ওভারে ১৭১ ম্যাচে প্রায় ৫ হাজার ৫০০ রান আছে রয়ের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৪.১৫ গড় ও ১৩৭.৬১ স্ট্রাইক রেটে তাঁর রান ১ হাজার ৫২২। ২০১৯ সালে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। তবে নতুন অধিনায়ক জস বাটলার ও নতুন কোচ ম্যাথু মটের দলে জায়গা হারাতে যাচ্ছেন তিনি।

পিএসএলে ব্যাট হাতে সময়টা ভালো কাটিয়েছিলেন জেসন রয়। তবে তিনি সময়টা খুব একটা উপভোগ করতে পারেননি
রয়ের বদলে ইংল্যান্ড দলে ডাকতে পারে তাঁর ওভাল সতীর্থ উইল জ্যাকসকে। বিবেচনায় আছেন রয়েরই আরেক সতীর্থ জর্ডান কক্সও। গত মৌসুমে কেন্টের শিরোপাজয়ী দলে গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কক্স। বিবেচনায় আসতে পারেন হানড্রেডের ইতিহাসের প্রথম সেঞ্চুরি পাওয়া উইল স্মিড। তবে সবচেয়ে এগিয়ে থাকার কথা এরই মধ্যে ১২টি সীমিত ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলা ফিল সল্টেরই।

অবশ্য এবারও উপেক্ষিতই থাকতে পারেন অ্যালেক্স হেলস। ২০১৯ সালে ডোপ টেস্টে পজিটিভ হওয়ার পর থেকেই ইংল্যান্ড দলের বাইরে তিনি। সাবেক অধিনায়ক মরগানও প্রকাশ্যেই তাঁকে বিবেচনা না করার কথা বলেছিলেন।

এ মৌসুমে টি-টোয়েন্টিতে প্রথম ইংলিশ খেলোয়াড় হিসেবে ১০ হাজার রান ছুঁয়েছেন। তবে মরগান চলে যাওয়ার পরও এখন পর্যন্ত ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে তাঁর সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি, এমনটা জানিয়েছে ক্রিকইনফো।

দাসুন শানাকা–খালেদ মাহমুদ–মাহেলা জয়াবর্ধনের পর এবার কথার লড়াইয়ে যোগ দিলেন নুরুল হাসান
রয়ের অনুপস্থিতিতে ওপেনিংয়ে উঠে আসতে পারেন ডেভিড ম্যালান। ট্রেন্ট রকেটসের হয়ে হানড্রেডে ৫৯.৬৬ গড় ও ১৭২.১১ স্ট্রাইক রেটে টুর্নামেন্টে সর্বোচ্চ ২৫৮ রান করেছেন তিনি।

পাকিস্তান সফরের শুরুতে নিয়মিত অধিনায়ক জস বাটলারের না থাকার আশঙ্কাই বেশি। পায়ের মাংসপেশিতে চোট পেয়ে হানড্রেড থেকে ছিটকে গেছেন। তাঁর অনুপস্থিতিতে নেতৃত্ব দিতে পারেন মঈন আলী। এ সফরে বিশ্রামে থাকতে পারেন টেস্ট অধিনায়ক বেন স্টোকস।

সম্প্রতি ওয়ানডে থেকে অবসর নেওয়া এই অলরাউন্ডার আপাতত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ব্যস্ত। তবে চোট কাটিয়ে ফেরার কথা ফাস্ট বোলার মার্ক উডের।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports