1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
টি-টোয়েন্টিতে কীভাবে ব্যাটিং করতে হয়, দেখিয়ে দিল ক্যারিবীয়রা
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:১৩ অপরাহ্ন

টি-টোয়েন্টিতে কীভাবে ব্যাটিং করতে হয়, দেখিয়ে দিল ক্যারিবীয়রা

  • সময় : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ২২ ০ পঠিত
ওয়েস্ট ইন্ডিজ

এমনি এমনি দুবার টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হয়নি ওয়েস্ট ইন্ডিজ। তারা জানে কীভাবে চ্যালেঞ্জিং স্কোর চেজ করতে হয়। বাংলাদেশের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে তা হাতে-কলমে দেখিয়ে দিল ক্যারিবীয় দুই ব্যাটার পুরান ও মায়ার্স। এই দুই ব্যাটারের ব্যাটিং তাণ্ডবেই বাংলাদেশকে ৫ উইকেটে হারাল স্বাগতিকরা। সঙ্গে জিতে নিল টি-টোয়েন্টি সিরিজ ২-০-তে।

বাংলাদেশের দেয়া ১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে নাসুম, মেহেদি ও সাকিবের বোলিং চাপে পড়েছিল স্বাগতিকরা। শুরুতেই এই তিন বোলার তিন উইকেট নিয়ে চাপে ফেলে ওয়েস্ট ইন্ডিজকে। তবে এরপর পুরান ও মায়ার্স টার্গেটটাকে মামুলি করে ফেলেন। দশ বল ও পাঁচ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করে অপরাজিত ছিলেন নিকোলাস পুরান। এ ছাড়াও ৩৮ বলে ৫৫ রান করেন মায়ার্স। এই ম্যাচে ক্যারিবীয় ব্যাটসম্যানরা মারেন ১১টি ছক্কা।

বাংলাদেশের বোলারদের মধ্যে দুই উইকেট নেন নাসুম। এ ছাড়াও সাকিব ও মেহেদি একটি করে উইকেট পেয়েছেন। আর মুস্তাফিজ ও শরীফুল তো মার খেতে খেতে ভূত হয়ে গেছেন। মুস্তাফিজ দুই ওভার বল করে দিয়েছেন ২৭ রান আর শরীফুল এক ওভার বল করার সুযোগ পান, আর ওই এক ওভারে দেন ১৩ রান।

এদিকে সিরিজ বাঁচানোর মিশনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে চ্যালেঞ্জিং স্কোর পেয়েছিল বাংলাদেশ। লিটনের ৪৯ ও আফিফের ৫০ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। তবে এই সংগ্রহটাও মামুলি করে ফেলেন ক্যারিবীয় ব্যাটাররা।

দলের প্রয়োজনে আফিফ হোসেন খেলেন এক দুর্দান্ত ইনিংস। তার ব্যাটিংটা ছিল কিছুটা টি-টোয়েন্টিসুলভ। ৩৮ বলে দুই চার এবং দুই ছয়ে ৫০ রান করে রানআউট হয়েছেন তিনি। তবে রানআউটটা নিজের ইচ্ছাতেই হয়েছেন। তবে এই আফিফ বাদে কেউই টি-টোয়েন্টিসুলভ ব্যাটিং করতে পারেননি।

এদিকে ম্যাচের শুরুতেই এনামুল ও সাকিবকে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। তবে তখনই দলের হাল ধরে দলকে এগিয়ে নিয়ে যান লিটন দাস। ফিফটির এক রান আগে ওয়ালশ জুনিয়রের বলে মারতে গিয়ে আউট হন লিটন। লিটন ৪৯ রান করেছেন ৪১ বল খেলে, যা টি-টোয়েন্টিতে ধীরগতির এক ইনিংস।

এনামুল প্যাভিলিয়নে ফেরার পর সাকিব নেমেই প্রথম বলে চার মারেন। তবে তিনিও ক্রিজে টিকতে পারেননি বেশিক্ষণ। ৩ বলে করেন মাত্র ৫ রান। আর দলের অধিনায়ক মাহমুদউল্লাহ ২০ বলে ২২ রান করে আউট হন। সবার সম্মিলিত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রানের পুঁজি পায় বাংলাদেশ।

স্বাগতিকদের হয়ে ২৫ রান দিয়ে দুটি উইকেট পেয়েছেন ওয়ালশ জুনিয়র। এ ছাড়াও একটি করে উইকেট পেয়েছেন ওদেম স্মিথ ও শেফার্ড।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports