1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড
বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩, ০৬:৩৯ পূর্বাহ্ন

টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

  • সময় : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
  • ১৮ ০ পঠিত
অস্ট্রেলিয়া-ইংল্যান্ড
অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

সেমিফাইনালের দৌড়ে টিকে থাকার লড়াইয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। এ ম্যাচে যে দলই হারবে, তাদের শীর্ষ চার থেকে ছিটকে যাওয়ার শঙ্কা তৈরি হবে। পয়েন্ট টেবিলে দুই পয়েন্ট নিয়ে ইংল্যান্ড তিন নম্বরে, আর সমান পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছে অজিরা।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দু’দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শুক্রবার (২৮ অক্টোবর) দুপুর ২টায়।

দুই ম্যাচ শেষ হতেই ‘গ্রুপ ওয়ান’ এখন মৃত্যুকূপ। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, শ্রীলঙ্কা—এমনকি আয়ারল্যান্ডের সামনেও সমান সুযোগ আছে সেমিফাইনালে খেলার। সামান্য ভুলে পা পিছলে গেলেই স্বপ্নের অপমৃত্যু হবে।

ইংল্যান্ডের জন্য টিকে থাকার লড়াইটা বেশি কঠিন, তবে মঞ্চ অচেনা নয় জস বাটলারদের। এর আগে ২০১০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে চাপে পড়লেও সেই টুর্নামেন্টের শিরোপা জিতেছিল ইংল্যান্ড। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে চাপ ছিল আরো বেশি। এউইন মরগানের দল হারে পাকিস্তান, শ্রীলঙ্কা আর অস্ট্রেলিয়ার কাছে। ব্যর্থতা ভুলে শেষ পর্যন্ত শিরোপার হাসিতে শেষ করে বিশ্বকাপ। আয়ারল্যান্ডের কাছে হারের ৪৮ ঘণ্টা না যেতে অস্ট্রেলিয়ার মতো প্রবল প্রতিদ্বন্দ্বীর সামনে পড়েও তাই আত্মবিশ্বাসী ইংল্যান্ডের কোচ ম্যাথু মট।

ইংল্যান্ডের মতো শুরুতে হারের ধাক্কা সামলে ১৯৯৯ ওয়ানডে বিশ্বকাপ জয়ের গৌরব আছে অস্ট্রেলিয়ারও। সেবার শিরোপার জন্য জিততে হতো টানা সাত ম্যাচ। অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, মাইকেল বেভান, গ্লেন ম্যাকগ্রারা জয় করেন কঠিন সেই চ্যালেঞ্জ। শিরোপার পথে শুধু সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাই হলেও সুপার সিক্সে শ্রেয়তর রান রেটে ফাইনালে যায় অস্ট্রেলিয়া।

গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে স্বস্তিতে নেই টিম অস্ট্রেলিয়া। অ্যাডাম জাম্পার পর এবার করোনা পজিটিভ হয়েছেন উইকেট কিপার ব্যাটসম্যান ম্যাথিউ ওয়েড।

তবে, করোনায় আক্রান্ত হলেও ম্যাচের আগে অনুশীলন করেছেন ওয়েড। সতীর্থদের সংস্পর্শ এড়িয়েই প্রস্তুতি নিয়েছেন মেলবোর্নে। ইংল্যান্ডের বিপক্ষে খেলা নিয়ে তার কোনো শঙ্কা না থাকলেও, ব্যাকআপ হিসেবে উইকেট কিপিং প্র্যাকটিস করেছেন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

এদিকে, সুস্থ হয়ে ফেরা জাম্পাকে দেখা যেতে পারে সেরা একাদশে। সেক্ষেত্রে অ্যাস্টন অ্যাগারকে নাও খেলাতে পারে অজি টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে, ইংল্যান্ড তাদের একাদশে খুব একটা পরিবর্তন আনতে চাইবে না। অধিনায়ক জস বাটলার, বেন স্টোকস, মইন আলি আর আদিল রশিদদের ওপরই রাখছেন ভরসা। শুধু টপ অর্ডারে ফিল সল্টের জায়গায় অ্যালেক্স হেলসকে খেলাতে পারে থ্রি লায়ন্স।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports