1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
টাইগারদের হতাশার প্রথম সেশনে লিড শ্রীলঙ্কার
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:৪২ অপরাহ্ন

টাইগারদের হতাশার প্রথম সেশনে লিড শ্রীলঙ্কার

  • সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ২২ ০ পঠিত
ঢাকা টেস্টের প্রথম সেশনটায় রাজত্ব করল শ্রীলঙ্কা। মিরপুরে একটা উইকেটের জন্য আপ্রাণ চেষ্টা করলেন সাকিব-তাইজুল-এবাদতরা। মাঝে মুমিনুলের এক আবেদনে

ঢাকা টেস্টের প্রথম সেশনটায় রাজত্ব করল শ্রীলঙ্কা। মিরপুরে একটা উইকেটের জন্য আপ্রাণ চেষ্টা করলেন সাকিব-তাইজুল-এবাদতরা। মাঝে মুমিনুলের এক আবেদনে আম্পায়ার সায় দিলেও, রিভিউ নিয়ে জীবন পেয়ে বাংলাদেশের দুর্দশা আরও বাড়িয়েছেন চান্দিমাল। ষষ্ঠ উইকেট জুটিতে লাঞ্চের আগেই লিড নিয়েছে সফরকারী দল। চার দিনেও দুই ইনিংস শেষ না হওয়া টেস্টের ভাগ্য ধীরে ধীরে এগোচ্ছে ড্রয়ের পথে।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের ধীরগতির ক্রিকেট এনে দিতে পারেনি ম্যাচের ফল। মিরপুরের মাঠের চরিত্রের কারণে আশা করা হচ্ছিল ঢাকা টেস্টে হয়তো আসবে ফল। কিন্তু বৃষ্টির বাগড়া ও সফরকারী দলের ব্যাটারদের প্রতিরোধের মুখে ঢাকা টেস্টও এগোচ্ছে ড্রয়ের পথে। চতুর্থ দিনের প্রথম সেশন পেরিয়ে গেলেও এখনো শেষ হয়নি দুদলের একটি করে ইনিংস। ক্রিজে জেঁকে বসা সফরকারী দলের দুই ব্যাটারের বীরত্বে এরই মধ্যে লিড পেয়ে গেছে শ্রীলঙ্কা। চট্টগ্রামের পর ঢাকা টেস্টেও সেঞ্চুরির পথে আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। অর্ধশতক তুলে নিয়েছেন দীনেশ চান্দিমালও।

মিরপুরে চতুর্থ দিনের প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ৩৬৯ রান। আগের টেস্টের সেঞ্চুরিয়ান অ্যাঞ্জেলো ম্যাথিউস আছেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে। ৬ চার ও ২ ছক্কায় ৯৩ রানে অপরাজিত আছেন তিনি। চান্দিমাল ব্যাট করছেন ৬১ রানে। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার লিড ৪ রানের।

দিনের শুরুতে আশা জাগিয়েও উইকেটের দেখা পায়নি বাংলাদেশের বোলাররা। এবাদত হোসেনের বলে বেশ কয়েকবার পরাস্ত হলেও লেগ বিফোরের হাত থেকে বেঁচে গেছেন সফরকারী দলের দুই ব্যাটার। সাকিব-তাইজুলও পারেননি সাফল্য এনে দিতে। বেশ স্বাছন্দ্যেই ব্যাট করছেন ম্যাথিউস-চান্দিমাল। মাঝে মাঝে ব্যাটের কাণায় লেগে কিংবা পায়ে বল লেগে আফসোস বেড়েছে টাইগারদের।

উপায় না দেখে বল হাতে তুলে নিয়েছিলেন অধিনায়ক মুমিনুল হক। সাফল্যও এনে দিয়েছিলেন। মুমিনুলের অপ্রত্যাশিত টার্নকে ব্যাটের ছোঁয়া মনে করে আউট দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে গেছেন চান্দিমাল।

বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান সফলতম বোলার। ৩ উইকেট নিয়েছেন সাবেক এ নাম্বার ওয়ান অলরাউন্ডার। বাকি দুই উইকেট নিয়েছেন এবাদত হোসেন।

বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে সবকটি উইকেট হারিয়ে ৩৬৫ রান।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports