1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ঝড় তুলে ফিরে গেলেন সাকিব, ফের ব্যর্থ মুশফিক
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৭ অপরাহ্ন

ঝড় তুলে ফিরে গেলেন সাকিব, ফের ব্যর্থ মুশফিক

  • সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ১১ ০ পঠিত
সাকিব

২২ বলে ২৪ রান তুলে ফিরে গেলেন সাকিব আল হাসান। এর আগেই ব্যর্থ হয়ে ফিরলেন মুশি। বাংলাদেশের প্রেক্ষাপটে টি-টোয়েন্টির নতুন এক প্রদর্শনী দেখালেন মেহেদী হাসান মিরাজ। প্রথমবার ওপেনিংয়ে নেমে ১৪৬.১৫ স্ট্রাইকরেটে খেললেন ৩৮ রানের এক ঝড়ো ইনিংস। যদিও ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে শেষমেশ ফিরতে হলো সাজঘরে। মিরাজের পর দ্রুত ফিরে যান মুশফিকুর রহিমও। এ নিয়ে টানা দুই ম্যাচে ব্যর্থ ‘মিস্টার ডিফেন্ডেবল’।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশের ইনিংসের শুরুটাই হয় চার দিয়ে। মদুশাঙ্কার করা ওভারের প্রথম বলে ব্যাট ছোঁয়াতে না পারলেও সেটি মেহেদী হাসান মিরাজের পায়ে লেগে সীমানা দড়ি অতিক্রম করে। পরের দুটি বলেও কোনো রান তুলতে পারেননি মিরাজ। ষষ্ঠ বলে স্ট্রাইক পেয়েই ফাইন লেগে চার হাঁকান দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পাওয়া সাব্বির রহমান। মহেশ থিকশানার পরের ওভারে টাইগাররা সংগ্রহ করে মাত্র ৩ রান।

দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন সাব্বির রহমান রুম্মন। তবে সুযোগটা প্রথম ম্যাচে কাজে লাগাতে পারলেন না তিনি। আসিথা ফার্নান্দোর বলে ৫ রান করে আউট হয়েছেন তিনি। আসিথার করা বলে ব্যাট ছুঁয়ে উইকেটরক্ষক কুশাল মেন্ডিসের হাতে ধরা পড়েন তিনি।

মেহেদী হাসান মিরাজ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ওপেন করতে নামেন। যদিও তাকে দেখে এমন কিছুই মনে হয়নি। ইনিংস শুরুর কয়েকটা বল বাদ দিলে যথেষ্ট আগ্রাসী ঢংয়েই ব্যাট করেছেন তিনি। মহেশ থিকশানার করা দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ছক্কা হাঁকান তিনি। ওই ওভারে সিঙ্গেলসহ বাংলাদেশ তুলে ১০ রান। ইনিংসের পঞ্চম ওভারে মেহেদী দুটি চারের পাশাপাশি একটি ছক্কাও হাঁকান, তাতে এক ওভারেই উঠে ১৮ রান। পাওয়ারপ্লে শেষে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় এক উইকেটে ৫৫ রান।

২৬ বলে মিরাজের ইনিংসটিতে ছিল সমান ২টি করে চার ও ছয়ের মার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার সর্বোচ্চ রানের ইনিংস। মিরাজের পর ব্যক্তিগত ৪ রান করে আউট হন মুশফিকুর রহিম। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেটে ৬৩ রান নিয়ে ব্যাট করছে বাংলাদেশ।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports