1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ঝড়ের গতিতে রান তুলল রাজস্থান, বিপাকে সানরাইজার্স
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৬ পূর্বাহ্ন

ঝড়ের গতিতে রান তুলল রাজস্থান, বিপাকে সানরাইজার্স

  • সময় : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ৩৫ ০ পঠিত
রয়্যালস

আইপিএল ২০২২ (IPL 2022) -এ পুণেতে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাাদ (SRH vs RR)। প্রথমে ব্য়াট করে ২১০ রান করল সঞ্জু স্য়ামসনের দল। কেন উইলিয়ামসনের দলের টার্গেট ২১১ রান।

টস হারলেও সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিধ্বংসী ব্য়াটিং করল রাজস্থান রয়্যালস। তাদের ব্য়াটিং লাইনআপকে কেন এবারের আইপিএলের অন্যতম সেরা বলা হচ্ছিল তা প্রথম ম্য়াচেই বুঝিয়ে দিল রয়্যালসরা।

হায়দরাবাদের বোলারদের নিয়ে কার্যত ছেলে খেলা করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১০ রান করল রাজস্থান রয়্যালস। রান পেলেন টপ অর্ডারের সকল ব্যাটসম্য়ান।

ব্য়াট হাতে সর্বোচ্চচ ২৭ বলে ৫৫ রানের বিধ্বংসী ব্য়াটিং করলেন স্বয়ং রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। এছাড়াও দেবদূত পাড়িকল ঝোড়ো ৪১, জস বাটলার মারকাটারি ৩৫ ও ৩২ রানের বিদ্যুৎ গতির ইনিংস খেলেন শিমরন হেটমায়ার। সানরাইজার্সের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন টি নটরাজন ও উমরান মালিক।

এদিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্য়াট হাতে শুরুটা ভালোই করে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস।

ওপেনিং জুটিতে দ্রুত গতিতে রান তুলতে শুরু করে জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। একের পর এক বাউন্ডারি-ওভার বাউন্ডারি মারতে থাকেন বিশেষ করে জস বাটলার। কয়েকটি আক্রমণাত্মক শট খেলেন যশশ্বী জয়সওয়ালও। ৫ ওভারের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপ করে ফেলেন দুই ওপেনার।

ষষ্ঠ ওভারে দলের ৫৮ রানের মাথায় প্রথম উইকেট পড়ে রাজস্থান রয়্যালসের। ব্যক্তিগত ২০ রান করে রোমারিও শেফার্ডের বলে আউট হন যশশ্বী জয়সওয়াল।

এরপর ক্রিজে আসেন অধিনায়ক সঞ্জু স্যামসন। কিন্তু তারপর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি জস বাটলার। দলের ৭৫ রানে দ্বিতীয় উইকেটের পতন হয় রাজস্থানের। ৩৫ রান করে উমরান মালিকের বলে আউট হন বাটলার।

কম রানের ব্যবধানে দুই উইকেট হারিয়েও দমে যায়নি রাজস্থান। পাল্টা আক্রমণের পথে হাঁটেন সঞ্জু স্যামসন ও দেবদূত পাড়িকল। দুজন মিলেই বিধ্বংসী ব্য়াটিং শুরু করেন। চার-ছয়ের বন্য়া বইয়ে দেন তারা। সানরাইজার্স হায়দরাবাদের বোলারদের কার্যত তুলোধনা করেন দুই তরুণ তারকা।

দুশোরও বেশি স্ট্রাইক রেটে নিজের অর্ধশতরান পূরণ করেন সঞ্জু। ৭৩ রানের পার্টনারশিপ করে আউট হন দেবদূত পাড়িকল। ১৪৮ রানে তৃতীয় উইকেট পড়ে। ৪১ রানম করে আউট হন পাড়িকল।

অপরদিকে অর্ধশতরান করার পর বেশিক্ষণ ক্রিজে থাকেননি রাজস্থান অধিনায়কও। ১৬৩ রানে চতুর্থ উইকেট পড়ে। ২৭ বলে ৫৫ রান করে আউট হন তিনি। শেষের দিকে ১৩ বলে ৩২ রানের আরও এক বিধ্বংসী ইনিংস খেলেন শিমরন হেটমায়ার। তাকে আউট করেন টি নটরাজন। ১২ রান করে নটরাজনের শিকার হন রিয়ান পরাগও।

শেষ পর্যন্ত ৬ উইকেট হারয়ি ২১০ রান করল রাজস্থান। সানরাইজার্স হায়দরাবাদের টার্গেট ২১১ রান।

সর্বশেষ স্কোর রয়্যালস

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports