1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ঘূর্ণিজাদুতে করুনারাত্নের বাঁধ ভাঙলেন সাকিব
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৭ অপরাহ্ন

ঘূর্ণিজাদুতে করুনারাত্নের বাঁধ ভাঙলেন সাকিব

  • সময় : বুধবার, ২৫ মে, ২০২২
  • ২৩ ০ পঠিত
সাকিব আল হাসান

জোড়া জীবন পেয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারাত্নে। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন ব্যক্তিগত সেঞ্চুরির দিকে। তবে তার সেই আশা পূরণ করতে দিলেন না সাকিব আল হাসান।

দিনের দশম ওভারেই করুনারাত্নের বাঁধ ভাঙলো সাকিবের ঘূর্ণিজাদুতে। ফ্লাইটেড ডেলিভারিতে লঙ্কান অধিনায়ককে বোকা বানিয়ে মিডল স্ট্যাম্প ভেঙে দিয়েছেন সাকিব। সাজঘরে ফেরার আগে ৮০ রান করেছেন করুনারাত্নে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৬ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ১৬৪ রান। এখনও তারা পিছিয়ে রয়েছে ২০১ রানে। অধিনায়ককে হারানোর পর এখন উইকেটে আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও ধনঞ্জয় ডি সিলভা।

আগেরদিন ২ উইকেটে ১৪৩ রান নিয়ে খেলা শেষ করেছিল শ্রীলঙ্কা। দিনের শেষ ভাগে নাইটওয়াচম্যান হিসেবে পাঠানো হয় রাজিথাকে। সেই দায়িত্ব ভালোভাবে পালন করে দিনের বাকি অংশে উইকেট বাঁচিয়ে রাখেন এ লেজের সারির ব্যাটার।

তবে নতুন দিনে আর পারলেন না রাজিথা। আজ দিনের প্রথম ওভারে বল তুলে দেওয়া হয়েছিল এবাদতকে। প্রথম বলে এক রান নিয়ে রাজিথাকে স্ট্রাইক দেন করুনারাত্নে। পরের বলেই ভুল লাইনে খেলে বোল্ড হয়ে যান শূন্য রান করা রাজিথা।

এরপর সাবেক অধিনায়ক ম্যাথিউজকে নিয়ে জুটি বাঁধেন বর্তমান অধিনায়ক করুনারাত্নে। এবাদত ও সাকিবের শুরুর স্পেলে খুব একটা রান করতে পারছিলেন না তারা। তবে ৫৫তম ওভারে এবাদতের বলে বাউন্ডারি হাঁকিয়ে জড়তা কাটিয়ে ওঠেন ম্যাথিউজ।

সাকিবের করার পরের ওভারে চার মারেন করুনারাত্নেও। লঙ্কান অধিনায়কের বিদায়ঘণ্টাও সেই ওভারে বাজান সাকিব। ঝুলিয়ে দেওয়া ডেলিভারিতে করুনারাত্নেকে সামনের পায়ে আনেন সাকিব, সেটিই কাল হয় এ বাঁহাতি ওপেনারের জন্য।

ড্রাইভ করার ব্যর্থ চেষ্টায় সেই ডেলিভারিটি তার ব্যাট ফাঁকি দিয়ে বল আঘাত হানে মিডল স্ট্যাম্পে। যার ফলে সমাপ্তি ঘটে ১৫৫ বলে ৯ চারের মারে ৮০ রানের ইনিংসের। এর আগে ব্যক্তিগত ৩৬ রানে বাংলাদেশের রিভিউ ব্যর্থতা ও ৩৭ রানে ক্যাচ মিসের কারণে বেঁচে যান করুনারাত্নে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports