1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
গোলবন্যায় ভাসিয়ে ফাইনালে বাঘিনীরা
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩২ পূর্বাহ্ন

গোলবন্যায় ভাসিয়ে ফাইনালে বাঘিনীরা

  • সময় : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১২ ০ পঠিত
বাঘিনীরা

এই আনন্দ কেবল তাদেরই মানায়’- সাফ নারী চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে বাংলাদেশের সেমিফাইনাল ম্যাচ দেখার সময় নারী ফুটবলারদের আনন্দ দেখে কেবল এই হেডিংটাই মাথায় ঘুরছিল। তবুও খেলার শেষদিকে অধিনায়ক সাবিনা হ্যাটট্রিক করায় এবং ভুটানের জালে বাংলাদেশ ৮ গোল দেওয়ায় বদলাতে হলো শিরোনাম।

নেপালের কাঠমান্ডুতে দশরথ স্টেডিয়ামে সাফ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নিলো বাঘিনীরা। নেপালে এদিন সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে একচেটিয়া খেলেছে বাংলাদেশ।

দুই অর্ধে চারটি করে মোট আট গোল পূর্ণ করেছে বাঘিনীরা। টুর্নামেন্টে দ্বিতীয়বারের মতো হ্যাটট্রিকের দেখা পেয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন। এর আগে পাকিস্তানের বিপক্ষে হ্যাটট্রিক করেন এই ফুটবলার।

ভুটানের বিপক্ষে সেমিফাইনালের আগের দিন প্রস্তুতির সময় বাংলার বাঘিনীরা জানিয়েছিল, দ্রুতই গোল আদায় করে নিতে চায় তারা। ম্যাচেও তার প্রমাণ দেখা যায়। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পান সিরাত জাহান স্বপ্না।

ম্যাচের ১৮তম মিনিটে বাঘিনীদের পক্ষে দ্বিতীয় গোল করেন অধিনায়ক সাবিনা খাতুন। ৩০তম মিনিটে ঋতুপর্ণা চাকমার ক্রস থেকে হেডে বল জালে জড়ান কৃষ্ণারানি সরকার।

এর পাঁচ মিনিট পরে বল নিয়ে স্বপ্না এগিয়ে গেলে নেপালের গোলরক্ষক সেটা ফেরাতে ব্যর্থ হন।

সেখান থেকে বল পেয়ে যান ঋতুপর্ণা চাকমা। সেখান থেকে বল জালে জড়াতে কোনো ভুলই করেনি ঋতু। ম্যাচের প্রথমার্ধে এই ছাড়া আরও কিছু আক্রমণ করেছিল বাংলাদেশ। তবে ভাগ্য সহায় না হওয়ায় ৪-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধে ভুটানের বিপক্ষে মাঠ ছাড়ে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল করার ধারা ধরে রাখে বাঘিনীরা। ৫৪তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন অধিনায়ক সাবিনা। এর তিন মিনিট পরে মাসুরা পারভীনের গোলে ৫৭ মিনিটের মধ্যে ৬-০ গোল ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

ম্যাচে এরপর সবচেয়ে লম্বা সময় গোলহীন সময় কাটায় বাংলাদেশ। পরবর্তী গোল পেতে অপেক্ষা করতে হয় পাক্কা ২০ মিনিট। অবশেষে তহুরা খাতুনের পা ধরে জালের দেখা পায় বাংলাদেশ। ৮৭তম মিনিটে তহুরার গোল করলে ৭-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

ম্যাচের ইনজুরি সময়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে দলকে ৮-০ গোল ব্যবধানের জয় এনে দেন অধিনায়ক সাবিনা।

শিরোপা যুদ্ধে টিকে থাকতে সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপালের বিপক্ষে মাঠে নামবে ভারত।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports