1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
খেলোয়াড়দের সমস্যা কোথায়, জানালেন সাকিব
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৪০ অপরাহ্ন

খেলোয়াড়দের সমস্যা কোথায়, জানালেন সাকিব

  • সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১৮ ০ পঠিত
সাকিব

টেস্ট খেলার জন্য কতটা উপযোগী বাংলাদেশ দল, এ নিয়ে প্রশ্ন থেকেই যায়। এই তো কদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেছিলেন, ১০ দিনের মধ্যে দুটি টেস্ট খেলার জন্য যে ফিটনেসের দরকার সেটা নেই খেলোয়াড়দের।

শ্রীলঙ্কার বিপক্ষে গত ১৫ মে থেকে প্রথম ম্যাচ খেলার পর ২৩ মে দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। খুব সময়ের মধ্যে ক্রিকেটারদের তৈরি করতে হয়েছে দ্বিতীয় টেস্টের জন্য।

সেটারই হয়তো ফল চলতি টেস্টের প্রথম ইনিংসে ২৫ রানের মাঝে ৫ উইকেট আর দ্বিতীয় ইনিংসে ২৩ রানে ৪ উইকেট হারানোটা। চতুর্থ দিনের খেলা শেষে অনেকটা ব্যাকফুটে বাংলাদেশ দল। ধরা হচ্ছে, পঞ্চম দিনের প্রথম সেশনেই অল-আউট হয়ে যাবে বাংলাদেশ।

এমনটা হওয়ার কারণ কি ফিটনেসের ঘাটতি? এদিন খেলা শেষে সংবাদ সম্মেলনে হাজির হন অল-রাউন্ডার সাকিব আল হাসান। তাকে প্রশ্ন করা হয়, বিসিবি প্রধানের করা মন্তব্য কতটা যৌক্তিক। বাংলাদেশ দলের খেলোয়াড়রা ১০ দিনে দুটি টেস্ট খেলতে কতটা উপযোগী।

এমন প্রশ্নে সাকিব বেশ মজা করেই বলেছেন, ‘আমার কাছে যেটা মনে হয় যে, টেস্ট ক্রিকেটের ওয়ান অব দ্য ফিটেস্ট টিম। কারণ, আমরা সবথেকে বেশি ফিল্ডিং করি, বেশির ভাগ সময়েই। তো ফিজিক্যালি আমরা ফিট।’

ফিজিক্যালি ফিট হলেও মেন্টাল ফিটনেসে ঘাটতি আছে বলে করছেন এই টাইগার অল-রাউন্ডার। ফিজিক্যালি ফিটনেসের সঙ্গে মেন্টালি ফিট হওয়ার দিকেও মনোযোগী হতে বলেছেন সাকিব।

‘মেন্টাল সমস্যাটা হয়তো একটু বেশি, যে জায়গাটা তে আমাদের অনেক বেশি কাজ করার আছে। দেখেন, তিন ইনিংস মিলে আমরা সাড়ে তিনশো থেকে চারশো ওভারের মতো ফিল্ডিং করেছি। ফিট না হলে আসলে সম্ভব না। লিটন সাড়ে চারশো (দুই টেস্ট মিলে) ওভার ফিল্ডিং করে হান্ড্রেড করছে, মুশফিক ভাই ১৭৫ রানের ইনিংস খেলছে। আমার কাছে যেটা মনে হয়, মেন্টাল প্রবলেম। যে জায়গাটা তে মনে হয় আমাদের অনেক বেশি কাজ করার আছে।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports