1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ক্যারিবিয়ানে বড় সুযোগ সৌম্য-সাব্বিরদের সামনে
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন

ক্যারিবিয়ানে বড় সুযোগ সৌম্য-সাব্বিরদের সামনে

  • সময় : শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ৩৫ ০ পঠিত
সৌম্য

জাতীয় দলে ফেরার দরজা হিসেবে ব্যবহার হয়ে থাকে ‘এ’ দল। অথচ প্রায় তিন বছর কোনো সিরিজ খেলেনি বাংলাদেশের ‘এ’ দল। অবশেষে দীর্ঘ অপেক্ষা শেষে ওয়েস্ট ইন্ডিজে কোনো সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল।

জাতীয় দলে আবার নিজেকে ফেরানোর বড় মঞ্চ হিসেবে সৌম্য সরকার, সাব্বির রহমান, নাঈম শেখ, মোহাম্মদ মিথুনরা পাচ্ছেন দারুণ সুযোগ। ওয়েস্ট ইন্ডিজে দুটি চার দিনের এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলার জন্য ইতোমধ্যে দল ঘোষণা করেছে বিসিবি।

যেখানে জাতীয় দল থেকে ছিটকে যাওয়া ক্রিকেটার থেকে শুরু করে এইচপির ক্রিকেটাররাও রয়েছেন। মূলত সর্বশেষ বাংলা টাইগার্স এবং এইচপির মধ্যকার ম্যাচে থাকা অধিকাংশ ক্রিকেটারই ওয়েস্ট ইন্ডিজে ‘এ’ দলের হয়ে উড়াল দিচ্ছেন।

দুই ফরম্যাটের জন্য বিসিবি আলাদা দুটি দল ঘোষণা করেছেন। এরমধ্যে ১১ জন ক্রিকেটার দুই ফরম্যাটের দলে সুযোগ পেয়েছেন। চার দিনের প্রস্তুতি ম্যাচে সাদমান ইসলাম, ফজলে রাব্বি, তানভির ইসলাম ও পেসার মোহাম্মদ এনামুল হক সুযোগ পেয়েছেন।

বাংলাদেশ টেস্ট দলের সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হককে চার দিনে ম্যাচে রাখার কথা জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এই ক্রিকেটারকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়ার কথাও বলেছিলেন। কিন্তু আশ্চর্যজনকভাবে কোনো দলেই সুযোগ পাননি এই ক্রিকেটার।

অপরদিকে জাতীয় দলে ফেরার লড়াইয়ে থাকা সৌম্য, সাব্বির, নাঈম শেখ ও রাকিবুল হাসানরা ‘এ’ দলের রঙিন পোশাক গায়ে জড়িয়ে ওয়ানডে ফরম্যাটে মাঠে নামবে। এদিকে জাতীয় দলের মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদরাও নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে।

৩১ জুলাই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটাররা। যেখানে ৪ আগস্ট চারদিনের ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। চারদিনের দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ১০ আগস্ট। এরপর ১৬, ১৮ ও ২০ আগস্ট ওয়ানডে ফরম্যাটে লড়বে দুই দল। সফরের সবগুলো ম্যাচই হবে সেইন্ট লুসিয়ায়।

চার দিনের ম্যাচের দল : সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিথুন, ফজলে রাব্বি, শাহাদাত দীপু, জাকের আলী অনিক, নাঈম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মৃত্যুঞ্জয় চৌধুরি ও মোহাম্মদ এনামুল।

ওয়ানডে ম্যাচের দল: সৌম্য সরকার, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিথুন, নাঈম শেখ, শাহাদাত দীপু, জাকের আলী অনিক, নাঈম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মৃত্যুঞ্জয় চৌধুরি ও সাব্বির রহমান।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports