1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
কোহলি সহ যাদের রেকর্ড ভেঙ্গে শীর্ষে বাবর
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৫:৫৫ অপরাহ্ন

কোহলি সহ যাদের রেকর্ড ভেঙ্গে শীর্ষে বাবর

  • সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ১২৮ ০ পঠিত
রেকর্ড

অস্ট্রেলিয়ার বিপক্ষে রেকর্ড রান তাড়া করে দ্বিতীয় ওয়ানডেতে জিতেছে পাকিস্তান। স্বাগতিকদের রেকর্ড গড়া জয়ে অন্যতম অবদান রেখেছেন অধিনায়ক বাবর আজম।

দলে জেতানোর সাথে পাকিস্তান অধিনায়ক নিজেও গড়েছেন কয়েকটি রেকর্ড। এদিন মাত্র ৭২ বলে তিনি তুলে নেন ক্যারিয়ারের ১৫তম ওয়ানডে সেঞ্চুরি।

দ্রুততম ব্যাটসম্যান হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১৫টি সেঞ্চুরি করার নজির গড়েন বাবর। তিনি সব থেকে কম ৮৩টি ইনিংসে ১৫ নম্বর ওয়ান ডে সেঞ্চুরি করেন। আমলা ৮৬টি ইনিংসে ১৫টি ওয়ান ডেসেঞ্চুরি করেছিলেন।

বিরাট কোহলি তালিকার তৃতীয় স্থানে রয়েছেন বটে, তবে ইনিংস সংখ্যার নিরিখে বাবরের ধারে-কাছেও নেও তিনি। কোহলি ১০৬টি ইনিংসে ১৫টি ওয়ান ডে সেঞ্চুরি করেন। ডেভিড ওয়ার্নার ও শিখর ধাওয়ান ১০৮টি করে ইনিংসে ১৫টি করে ওয়ান ডে সেঞ্চুরি করেছেন।

অন্যদিকে অধিনায়ক হিসেবে ১১ ম্যাচেই তার সেঞ্চুরি হলো চারটি, পাকিস্তানের কোনো অধিনায়কের যা সর্বোচ্চ। আজহার আলির আছে ৩টি, ইনজামাম উল হক ও শহিদ আফ্রিদির ২টি করে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরি করা পাকিস্তানের প্রথম অধিনায়ক তিনিই। ১৯৯০ সালে ব্রিজবেনে ইমরান খানের ৮২ ছিল আগের সর্বোচ্চ। এদিন ৮৩ বলে ১১ চার ও এক ছক্কায় ১১৪ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা পাকিস্তান অধিনায়ক।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports