1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
কোহলি-আমলাকে ছাড়িয়ে রেকর্ডের শীর্ষে বাবর
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:২১ পূর্বাহ্ন

কোহলি-আমলাকে ছাড়িয়ে রেকর্ডের শীর্ষে বাবর

  • সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৫২ ০ পঠিত
রেকর্ড

অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃহস্পতিবার রেকর্ড রান তাড়া করে দ্বিতীয় ওয়ানডেতে জিতেছে পাকিস্তান। স্বাগতিকদের রেকর্ড গড়া এই জয়ে অন্যতম অবদান রেখেছেন অধিনায়ক বাবর আজম। দলকে জেতানোর সঙ্গে পাকিস্তান অধিনায়ক নিজেও গড়েছেন কয়েকটি রেকর্ড।

এদিন মাত্র ৭২ বলে তিনি তুলে নেন ক্যারিয়ারের ১৫তম ওয়ানডে সেঞ্চুরি। কম ম্যাচ খেলে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১৫টি সেঞ্চুরি করার রেকর্ড গড়েন বাবর। তিনি সব থেকে কম ৮৩ ইনিংসে ১৫টি ওয়ানডে সেঞ্চুরি করেছেন। এর আগে আমলা ৮৬ ইনিংসে ১৫টি ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন।

এ তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তবে ইনিংস সংখ্যার হিসেবে বাবরের ধারে-কাছেও নেই তিনি। কোহলি ১০৬ ইনিংসে ১৫টি ওয়ানডে সেঞ্চুরি করেন। ডেভিড ওয়ার্নার ও শিখর ধাওয়ান ১০৮ ইনিংসে ১৫টি করে ওয়ানডে সেঞ্চুরি করেছেন।

অন্যদিকে অধিনায়ক হিসেবে ১১ ম্যাচে বাবরের সেঞ্চুরি হয়েছে চারটি, পাকিস্তানের কোনো অধিনায়কের যা সর্বোচ্চ রেকর্ড। আজহার আলির রয়েছে তিনটি, ইনজামাম উল হক ও শহিদ আফ্রিদির রয়েছে ২টি করে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরি করা পাকিস্তানের প্রথম অধিনায়ক তিনিই। ১৯৯০ সালে ব্রিজবেনে ইমরান খানের ৮২ ছিল আগের সর্বোচ্চ। এদিন ৮৩ বলে ১১ চার ও এক ছক্কায় ১১৪ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা পাকিস্তান অধিনায়ক।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports