1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
কোহলির পতন, ঋষভ পান্তের বড় লাফ, সেরা দশে বেয়ারস্টো
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৪ অপরাহ্ন

কোহলির পতন, ঋষভ পান্তের বড় লাফ, সেরা দশে বেয়ারস্টো

  • সময় : বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ১৭ ০ পঠিত
পতন

ইংল্যান্ড-ভারতের মধ্যকার এজবাস্টন টেস্ট শেষে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে দারুণ সব রদবদল হয়েছে। বিশেষ করে ৬ বছর পর টেস্ট র‍্যাঙ্কিংয়ে দশের বাইরে গেলেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

এদিকে গত মাসে পঞ্চাশের বাইরে থাকা জনি বেয়ারস্টো আইপিএল থেকে ফিরে টেস্ট ফরম্যাটে আগুনে ফর্মের দরুণ একমাসের মধ্যে উঠে এলেন শীর্ষ দশে। এদিকে এজবাস্টন টেস্টে আগ্রাসী এবং দুর্দান্ত ইনিংস খেলা ঋষভ পান্ত দিয়েছেন বড় লাফ।

আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ ৭৫ ইনিংসে সেঞ্চুরি খরাতে ভোগা কোহলি ২০১৬ সালের নভেম্বরে সর্বশেষ টেস্ট র‍্যাঙ্কিংয়ে দশের বাইরে ছিলেন। এরপর টানা ফর্মে শীর্ষে থাকার পাশাপাশি শীর্ষ দুইয়ে ছিলেন অনেক দিন।

বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্ট শতকের সময়েও টেস্ট র‍্যাঙ্কিংয়ে দুইয়ে ছিলেন তিনি। এরপর থেকে কেবলই র‍্যাঙ্কিংয়ে পতন হওয়া কোহলি এবার গেলেন দশেরই বাইরে।

এদিকে গত মাসেও টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৫২-তে থাকা বেয়ারস্টো সর্বশেষ তিন ম্যাচে পেয়েছেন চার সেঞ্চুরি। এরমধ্যে ভারতের বিপক্ষে এজবাস্টন টেস্টের দুই ইনিংসে পেয়েছেন দুটি। করেছিলেন ১০৬ ও অপরাজিত ১১৪। এমন দুর্দান্ত পারফরম্যান্সের জন্য চার বছর পর আবার টেস্টে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দশে জায়গা করে নিলেন এই ইংলিশ ক্রিকেটার।

এদিকে এজবাস্টন টেস্টে দলের বিপর্যয়ের সময়ে ১১১ বলে ১৯ চার ও ৩ ছয়ে ১৪৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন ঋষভ। দ্বিতীয় ইনিংসেও করেছেন ৫৭ রান। দারুণ দুই ইনিংস খেলার সুবাদে টেস্ট ফরম্যাটে ৫ ধাপ এগিয়ে সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন পান্ত।

টেস্ট ফরম্যাটের ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে আছেন জো রুট। এজবাস্টনে দারুণ শতকের বদৌলতে ক্যারিয়ারসেরা ৯২৩ রেটিং পয়েন্ট পেয়েছেন এই ক্রিকেটার।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports