1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
কান্নাভেজা চোখে বিদায় বললেন দিবালা
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:০২ অপরাহ্ন

কান্নাভেজা চোখে বিদায় বললেন দিবালা

  • সময় : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ৩৪ ০ পঠিত
বিদায়

শিশুর মতো কাঁদছিলেন পাওলো দিবালা। সে কান্নায় বন্ধনছিন্নের প্রকট ব্যথাটা বোঝা যাচ্ছিল।

অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামের গ্যালারিতে চোখ মুছেছেন অনেকেই। আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে জুভেন্টাসের সাত বছরের সম্পর্কের গভীরতাটা তাতে টের পাওয়া গেল। ক্লাব ছাড়ার ঘোষণাটা আগেই দিয়েছিলেন দিবালা।

কাল জুভেন্টাসের ঘরের মাঠে খেলে ফেললেন নিজের শেষ ম্যাচ।

ইতালিয়ান সিরি আ–তে কাল রাতে লাৎসিওর সঙ্গে ২–২ গোলে ড্র করে জুভেন্টাস। ৭৮ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন দিবালা। ম্যাচ শেষে তাঁর সঙ্গে অধিনায়ক জর্জিও কিয়েল্লিনিকেও বিশেষ আয়োজন করে বিদায় জানান জুভেন্টাসের সমর্থকেরা। কিয়েল্লিনিও এর আগে ঘোষণা দিয়েছিলেন ‘তুরিনের বুড়ি’দের সঙ্গে এটাই তাঁর শেষ মৌসুম।

জুভেন্টাসে তাঁর ১৭ বছরের ক্যারিয়ার স্মরণীয় করে রাখতেই সম্ভবত ম্যাচে ১৭ মিনিটে তাঁকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। আসন ছেড়ে উঠে দাঁড়িয়ে তাঁকে সম্মান দেখান জুভেন্টাসের সমর্থকেরা। প্লাকার্ড সাজিয়ে গ্যালারিতে তাঁর ৩ নম্বর জার্সির প্রতি সম্মান ও ভালোবাসা প্রদর্শন করেন সমর্থকেরা।

মাঠ ছাড়ার আগে অধিনায়কের আর্মব্যান্ডটা দিবালার হাতে তুলে দেন জুভেন্টাসের হয়ে নয়বার লিগজয়ী ইতালিয়ান এই ডিফেন্ডার। জুভেন্টাস ছেড়ে কিয়েল্লিনি কোথায় যোগ দেবেন, তা এখনো জানা যায়নি। তবে যুক্তরাস্ট্রের মেজর লিগ সকার (এমএলএস) থেকে নাকি প্রস্তাব পেয়েছেন ৩৭ বছর বয়সী এই সেন্টারব্যাক।

ম্যাচ শেষে দিবালা যখন কাঁদছিলেন, ছুটে এসে তাঁকে জড়িয়ে ধরেন সতীর্থ লিওনার্দো বোনুচ্চি। জুভেন্টাস ডিফেন্ডার তাঁকে মাঠের মাঝখানে নিয়ে যান, যেন দিবালা গ্যালারির সমর্থকদের ভালোভাবে বিদায় জানাতে পারেন। পালের্মো থেকে ২০১৫ সালে জুভেন্টাসে যোগ দেন দিবালা।

পাঁচবার সিরি আ জয়ের পাশাপাশি চারবার জিতেছেন কোপা ইতালিয়া। জুভেন্টাসের হয়ে ২৯১ ম্যাচে তাঁর গোলসংখ্যা ১১৫। কাল রাতের ম্যাচ সামনে রেখে গত রোববারই টুইট করেন দিবালা, ‘এই (জুভেন্টাস) জার্সিতে আগামীকাল শেষ ম্যাচ খেলব, ভাবতেই সবকিছু খুব কঠিন মনে হচ্ছে। তবে এটাই হবে শেষবিদায়।’

জুভেন্টাসের সঙ্গে এ মৌসুম শেষেই চুক্তির মেয়াদ ফুরোবে দিবালার। ইন্টার মিলান, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহাম ও পিএসজি নাকি তাঁকে কিনতে আগ্রহী।

তবে দিবালা কোথায় যাবেন, সে বিষয়ে এখনো চূড়ান্ত কিছু জানা যায়নি। ৩৭ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে জুভেন্টাস। ফিওরেন্তিনার মাঠে শেষ ম্যাচটি খেলবে মাসিমিলিয়ানো আলেগ্রির দল।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports