1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
কাধে দায়িত্ব পেয়ে যা বললেন সাকিব
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন

কাধে দায়িত্ব পেয়ে যা বললেন সাকিব

  • সময় : শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ৩০ ০ পঠিত
সাকিব

টেস্টের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের পারফরম্যান্স যাচ্ছেতাই। আসন্ন এশিয়া কাপের আগে বদলে ফেলা হচ্ছে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অনেক কিছুই।

টেস্টের মতো টি-টোয়েন্টির দলের দায়িত্বটাও সাকিব আল হাসানের কাঁধে তুলে দেওয়া হয়েছে। এমনকি এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে নতুন টেকিনক্যাল পরামর্শক হিসেবে ভারতের শ্রীধরন শ্রীরামকেও নিয়োগ দিয়েছে বিসিবি।

কিন্তু সাকিব মনে করেন, রাতারাতি সব পাল্টে যাবে না। এমন ভাবাটা হবে বোকার রাজ্যে বাস করার সমান।
আজ শনিবার ঢাকায় এক অনুষ্ঠানে আসন্ন এশিয়া কাপে দলের লক্ষ্য নিয়ে প্রশ্ন করা হলে সাকিব বলেন, ‘দেখুন, আমার কাছে কোনো লক্ষ্য নেই।

আমার লক্ষ্য হচ্ছে, বিশ্বকাপে গিয়ে যেন ভালো কিছু করতে পারি। যদি আমি মনে করি, এখনই এক দিন-দুই দিনে কিছু পরিবর্তন করে ফেলব বা অন্য কেউ এসে পরিবর্তন করে দিতে পারবে, তেমনটা ভাবা হবে আসলে বোকার রাজ্যে বসবাস করা। তিন মাস পর আমরা যখন বিশ্বকাপ খেলব, তখন যদি উন্নতি দেখতে পারেন ওটাই আসলে আমাদের আসল উন্নতি। ’

২০০৬ সালে টি-টোয়েন্টিতে অভিষেকের পর এখন অবধি ১৩১টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। জিতেছে ৪৫টিতে আর পরাজিত হয়েছে ৮৩ ম্যাচ। এশিয়া কাপের ফাইনাল খেলা ছাড়া বড় কোনো সাফল্য নেই।

সাকিব আরো বলেন, ‘এই এশিয়া কাপে কতটুকু আসবে বলা মুশকিল, অল্প সময়। আমি যেটা বললাম, সবার দায়িত্ব আছে। কোচিং স্টাফ, বিসিবি, মানুষ, আপনারা, সবাই যদি আমরা একসাথে কাজ করতে পারি, তাহলে আমার মনে হয় একটা নতুন পথচলা শুরু হবে। ’

এর আগেও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন সাকিব। তার অধীনে ২১ ম্যাচে ৭ জয় ও ১৪টি হারের স্বাদ পেয়েছে টাইগাররা।

এশিয়া কাপ দিয়ে আবারও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে পথচলা শুরু হবে সাকিবের। অধিনায়কত্ব নিয়ে সাকিব বলেন, ‘দেশকে প্রতিনিধিত্ব করতে পারা তো সব সময়ই গর্বের বিষয়। আমি খুবই আনন্দিত, রোমাঞ্চিত এবং নতুন চ্যালেঞ্জের জন্য আমি মনে করি প্রস্তুত।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports