1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
কলকাতাকে হারিয়ে বেঙ্গালুরু অবিশ্বাস্য জয় দেখলো
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৫০ অপরাহ্ন

কলকাতাকে হারিয়ে বেঙ্গালুরু অবিশ্বাস্য জয় দেখলো

  • সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ২৯ ০ পঠিত
কলকাতা নাইট রাইডার্সকে ৩ উইকেটে

কলকাতা নাইট রাইডার্সকে ৩ উইকেটে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে প্রথম জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দারুণ বোলিংয়ের পর ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বেঙ্গালুরু। সেখান থেকে দলকে ম্যাচ জিতিয়েছেন দীনেশ কার্তিক ও হার্শাল প্যাটেল।

আগে ব্যাট করে বেঙ্গালুরুর বোলারদের নৈপুণ্য মাত্র ১২৮ রানে অল আউট হয়েছিল কলকাতা। এমন পুঁজি নিয়েই শেষ পর্যন্ত লড়াই করেছে দলটি। তবে কার্তিক ও প্যাটালদের লড়াকু মানসিকতার কাছে শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা। ১২ বলে ১৭ রানের সমীকরণও তারা সহজ করে নিয়েছেন ঠান্ডা মাথায়।

হাতের নাগালে লক্ষ্য পেয়েও শুরুটা ভালো হয়নি বেঙ্গালুরুর। তারা ১৭ রানের মধ্যে তিন উইকেট হারায়। ওপেনার অনুজ রাওয়াত কোনো রান না করেই আউট হন। অধিনায়ক ফাফ ডু প্লেসি আউট হন ৫ রান করে। অভিজ্ঞ বিরাট কোহলির ব্যাট থেকে আসে মাত্র ১২ রান।

এরপর দলের কিছুটা হাল ধরেন ডেভিড উইলি ও শেরফান রাদারফোর্ড। উইলি ১৮ রানে আউট হয়েছেন। আর রাদারফোর্ড ২৮ রানে ফিরলে আবারও বিপদে পড়ে বেঙ্গালুরু। শাহবাজ আহমেদ ২০ বলে ২৭ রান করে বেঙ্গালুরুর জয়ের আশা জিইয়ে রাখেন। শেষদিকে দীনেশ কার্তিক ও হার্শাল প্যাটেল মিলে বেঙ্গালুরুকে জয়ের বন্দরে পৌঁছে দেন। কার্তিক ১৪ ও হার্শাল ১০ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। কলকাতার হয়ে ৩টি উইকেট নিয়েছেন টিম সাউদি, দুটি উইকেট নিয়েছেন উমেশ যাদব। আর একটি করে উইকেট ঝুলিতে পুরেছেন সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী।

মুম্বাইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বেঙ্গালুরুর অধিনায়ক ডু প্লেসি। বল হাতে অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছেন তারা। টস হেরে ব্যাটিংয়ে নেমে কলকাতা ৪৬ রানের মধ্যেই চার ব্যাটারকে হারায়। ইনিংসের শুরুতে কলকাতার ব্যাটারদের শাসন করেন তরুণ পেসার আকাশ দ্বীপ। তিনি শুরুতেই তুলে নেন ভেঙ্কটেস আইয়ার (১০) ও নিতিশ রানার (১০) উইকেট। আরেক ওপেনার আজিঙ্কা রাহানে (৯) ফিরেছেন মোহাম্মদ সিরাজের শিকার হয়ে।

অধিনায়ক শ্রেয়াস আইয়ার উইকেট দিয়েছেন লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। এদিন কলকাতার ব্যাটারদের সবচেয়ে ভুগিয়েছেন তিনিই। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে তিনি ৪ উইকেট তুলে নেন। আইয়ারের পর তিনি একে একে ফেরান সুনীল নারিন (১২), শেলডন জ্যাকসন (০) ও টিম সাউদিকে। স্যাম বিলিংস উইকেট বিলিয়ে দিয়েছেন হার্শাল প্যাটেলকে। এই পেসার বিপদজনক হয়ে ওঠা আন্দ্রে রাসেলকে ফিরিয়েছেন ২৫ রানে। শেষ দিকে কলকাতার রান বাড়িয়েছেন উমেশ যাদব। তিনি ১২ বলে ১৮ রানের ইনিংস খেলে কলকাতার শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছেন দ্বীপের বলে। ১০ রান করে অপরাজিত ছিলেন বরুণ চক্রবর্তী।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports