1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
কপাল খুলছে রংপুরের লিয়নের, যাচ্ছেন ব্রাজিল
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:০১ অপরাহ্ন

কপাল খুলছে রংপুরের লিয়নের, যাচ্ছেন ব্রাজিল

  • সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ৪৪ ০ পঠিত
ব্রাজিল

ফুটবল খেলায় প্রশিক্ষণ নিতে ব্রাজিল যাচ্ছেন রংপুরের সন্তান লিয়ন প্রধান (১৭)। বাংলাদেশ ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় পীরগঞ্জ ফুটবল অ্যাকাডেমির এই কৃতি খেলোয়াড় আগামী মে মাসে দুই মাসের প্রশিক্ষণে অংশ নিতে ব্রাজিল যাবেন।

গত ৪ এপ্রিল ক্রীড়া পরিদপ্তর থেকে খেলোয়াড়দের নামের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

২০২১ সালের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রতিভাবান ৪০ খেলোয়াড়ের বিকেএসপিতে দুই মাসব্যাপী প্রশিক্ষণ থেকে ব্রাজিলে অধিকতর উন্নত প্রশিক্ষণের জন্য ১১ জনকে বাছাই করা হয়।

এদের মধ্যে ফরোয়ার্ড পজিশনে খেলা পীরগঞ্জের লিয়ন প্রধান রয়েছেন। এই ১১ জনের পাশাপাশি আরও ৪ জন খেলোয়াড়কে অতিরিক্ত হিসেবে বাছাই করা হয়েছে। প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য এসব খেলোয়াড়রা মে মাসের শেষদিকে ব্রাজিলে যাবেন।

রংপুরের লিয়ন বিকেএসপির শিক্ষার্থী। তিনি পীরগঞ্জ সরকারি শাহ আব্দুর রউফ কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। পীরগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডের ধনশালা গ্রামের দিনমজুর রফিকুল ইসলাম ও গৃহিণী খাদিজা বেগমের একমাত্র ছেলে লিয়ন। তার এক ছোট বোন রয়েছে।

লিয়নের বাবা রফিকুল ইসলাম বলেন, বসতভিটা ছাড়া আমার জমি নেই। সংসারের খরচ চালাতে অন্যের জমিতে কাজ করি। আমার দুই ছেলেমেয়ের খাবারই ঠিকমতো দিতে পারিনি।

স্কুলে যাওয়ার জন্য লিয়ন একটা বাইসাইকেল চেয়েছিল। অভাবের কারণে সাইকেলটাও দিতে পারিনি। পায়ে হেঁটেই ক্লাস করেছে। লেখাপড়ার খরচও কষ্ট করে চালাচ্ছি। অভাবের মধ্যে বড় হওয়া আমার ছেলে ফুটবল খেলার জন্য বিদেশে (ব্রাজিল) যাচ্ছে। আনন্দে বুক ভরে গেছে।

পীরগঞ্জ ফুটবল অ্যাকাডেমির প্রতিষ্ঠাতা ও প্রধান কোচ মাহমুদুল হাসান সোহেল বলেন, তরুণ ও যুব সমাজকে মাদকের ভয়াল গ্রাস থেকে রক্ষায় পড়ালেখার পাশাপাশি খেলার বিকল্প নেই। ফুটবল খেলাকে ধরে রাখতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। আমাদের অ্যাকাডেমির ক্ষুদে খেলোয়াড় লিয়ন বিকেএসপিতেও ভর্তি হয়েছে। ফুটবল খেলায় প্রশিক্ষণ নিতে ব্রাজিলে সুযোগ পাওয়ায় লিয়নকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

লিয়ন বলেন, বিকেএসপিতে ভর্তির সময় সারাদেশের প্রায় ১ লাখ খেলোয়াড়ের মধ্যে ৪০ জনকে বাছাই করা হয়। ঐ ৪০ জনের মধ্যে আমি সুযোগ পেয়েছি।

এবারে ক্রীড়া পরিদপ্তর থেকে ৪০ জনের মধ্যে ১১ জনকে বাছাই করা হলে সেখানে আমিও সুযোগ পেয়েছি। পড়ালেখার পাশাপাশি আমি ফুটবল খেলে আসছি। কিন্তু পরিবারের অসচ্ছলতার কারণে আমার কোনো ইচ্ছাই পূরণ হয়নি। আল্লাহর কাছে শুকরিয়া খেলার জন্য বিদেশে যাচ্ছি। জীবনে প্রতিষ্ঠার জন্য সবার দোয়া চাই।

পীরগঞ্জ অ্যাকাডেমির প্রধান পৃষ্ঠপোষক তরুণ শিল্প উদ্যোক্তা সিরাজুল ইসলাম সিরাজ বলেন, লিওনের জন্য সকলের কাছে দোয়া চাই। ফুটবল খেলায় সে যেন পীরগঞ্জ তথা উত্তরবঙ্গের মুখ উজ্জল করতে পারে। আমাদের অ্যাকাডেমির আরও ৩ ফুটবলার জাতীয় পর্যায়ে যেতে পারে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports