1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
কঠিন প্রতিপক্ষকে গুণে গুণে চার গোল দিলো ব্রাজিল
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন

কঠিন প্রতিপক্ষকে গুণে গুণে চার গোল দিলো ব্রাজিল

  • সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৫৩ ০ পঠিত
বাছাইপর্ব

কাতার বিশ্বকাপের বাছাইপর্বটা দারুণ কাটছে ব্রাজিলের। সেলেকাওদের বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়েছে অনেক আগেই। তবুও তাদের দুরন্ত ফর্ম ছুটেই চলেছে।

বিশ্বকাপ বাছাইয়ে এবার ল্যাতিন আমেরিকার আরেক দেশ চিলির বিপেক্ষে গোলোৎসবে মাতল নেইমারের দল। চিলির জালে এক হালি গোল জমা করল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। জবাবে একটি গোলোও শোধ করতে পারেনি চিলি।

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে শুরু হয় ম্যাচটি। ৪-০ গোলের সহজ জয়ের ম্যাচে প্রথম গোলটি আসে দলের সেরা তারকা নেইমারের পা থেকে। এরপর ব্যবধান দ্বিগুণ করেন দলের আরেক তারকা ভিনিসিয়াস জুনিয়র।

দ্বিতীয়ার্ধে বদলি নেমে গোল করেন ফিলিপ কুতিনহো। যোগ করা সময়ে হালি পূরণ করেন দলের তরুণ ফরোয়ার্ড রিচার্লিসন।

ম্যাচে ৫৮ শতাংশ বল দখলে রেখে মোট ১৮টি শট নেয় ব্রাজিল, যার মধ্যে ৯টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১০ শটের মাত্র দুটি লক্ষ্যে রাখতে পারে চিলি। গোল আরো হতে পারত ব্রাজিলের পক্ষে।

গোলরক্ষক ব্রাভোর দক্ষতায় চারটিতেই সীমাবদ্ধ থেকেছে চিলি। নেইমার-ভিনিসিয়াসদের বেশ কয়েকটি দুর্দান্ত প্রচেষ্টা রুখে দেন চিলির গোলরক্ষক।

৪৩তম মিনিটে ডিবক্সের ভেতর নেইমারকে ল্যাং মেরে ফেলে দেন চিলির মাওরিসিও ইসলা। রেফারির বাঁশিতে পেনাল্টি পায় ব্রাজিল।

সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড। করেন দেশের হয়ে ৭১তম গোল।

সেই গোলের উৎসবের রেশ না কাটতেই মাত্র ১ মিনিট পর চিলির জালে আরেকবার বল জড়িয়ে দেয় ব্রাজিল। অ্যান্টোনির অ্যাসিস্ট থেকে বাঁ পায়ের শটে ব্যবধান ২-০ করেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস।

বিরতির পর মাঠে নেমে ৪৭ মিনিটে ব্রাজিলের জালে বল পাঠান হোয়াকিন মন্তেসিনোস। কিন্তু আর্তুরো ভিদাল অফসাইডে থাকায় ভিএআর দেখে সেই গোল বাতিল করে দেন রেফারি।

৭২তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় ব্রাজিল। এবারও পেনাল্টি থেকে। সামনে ছুটে গিয়ে এন্টোনিকে ফেলে দিয়েছিলেন চিলি গোলরক্ষক ব্রাভো। ফলে পেনাল্টি থেকে গোল করেন কুতিনহো।

যোগ করা সময়ে এক হালি পূরণ করেন বদলি হিসেবে নামা রিচার্লিসন। বক্সের ডান দিক থেকে বাঁ পায়ের জোড়ালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড।

এতে ১৬ ম্যাচে ১৩ জয় আর ৩ ড্রয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে শীর্ষেই আছে ব্রাজিল। ১৫ ম্যাচে ১০ জয় আর ৫ ড্র নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports