1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ওপেনিং বড় পরিবর্তনের ইঙ্গিত, থাকছে যারা
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫১ অপরাহ্ন

ওপেনিং বড় পরিবর্তনের ইঙ্গিত, থাকছে যারা

  • সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ২০ ০ পঠিত
ওপেনিং

শ্রীলঙ্কার অফ স্পিনার মহেশ তিকসেনার সঙ্গে আফগানিস্তানের মুজিব উর রেহমানের খুব বেশি পার্থক্য নেই। অফ স্পিনের সঙ্গে ক্যারম বল, লেগ স্পিন, গুগলি মিশিয়ে ব্যাটসম্যানদের ধাঁধায় ফেলে দেন তিনি। লঙ্কান প্রিমিয়ার লিগে ভালো করা এই স্পিনার খুব দ্রুতই জাতীয় দলে নিয়মিত হয়েছেন, জায়গা করে নিয়েছেন আইপিএলের দল চেন্নাই সুপার কিংসেও।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে মুজিবের বোলিংয়ে বাংলাদেশ দলের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান আউট হন। তিকসেনা থাকায় শ্রীলঙ্কার বিপক্ষেও সেই একই ভয় থাকছে। তাই টপ অর্ডার থেকে একজন বাঁহাতি ব্যাটসম্যান কমিয়ে আনার পরিকল্পনা করছে টিম ম্যানেজমেন্ট। দলীয় সূত্রে জানা গেছে, সে ক্ষেত্রে বাদ পড়তে পারেন মোহাম্মদ নাঈম।

এদিকে এনামুল হকের পারফরম্যান্সে হতাশ টিম ম্যানেজমেন্ট। ২০১৫ সালের পর টি-টোয়েন্টি ক্রিকেটে ফেরা এনামুলের কাছে দ্রুত রান তোলার প্রত্যাশা ছিল বাংলাদেশের। কিন্তু দল তাঁর কাছ থেকে পাচ্ছে এক শরও নিচে স্ট্রাইক রেটের ব্যাটিং। জাতীয় দলে ফেরার পর থেকে তিনি ৭ ম্যাচ খেলেছেন। ১২.৮৫ গড় ও ৯৫.৭৪ স্ট্রাইক রেটে এনামুলের রান মাত্র ৯০। সে কারণে এনামুলও আছেন শ্রীলঙ্কার বিপক্ষে বাদ পড়াদের সম্ভাব্য তালিকায়।

জানা গেছে, এই দুজনই বাদ পড়লে উদ্বোধনে আসতে পারেন সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ। দুজনের কেউই এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইনিংস উদ্বোধন করেননি। সাব্বির তিন নম্বরে ব্যাটিং করেছেন। মিরাজকে এশিয়া কাপের জন্য দেশ ছাড়ার আগে দুটি প্রস্তুতি ম্যাচে ওপেনিংয়ে খেলানো হয়। এর আগে বিপিএলেও তিনি ইনিংসের সূচনা করেছেন।

কাল বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদও ওপেনিংয়ে ভালো করার গুরুত্বর কথা বলছিলেন। তাঁর কথা, ‘আমরা যদি শুরুতে খুব বেশি উইকেট না হারিয়ে ভালো করতে পারি, তাহলে আদর্শ হবে। প্রথম ৬ ওভার খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য। পাওয়ার প্লে কাজে লাগাতে হবে। আমরা যদি ব্যাটিং-বোলিংয়ে প্রথম পাওয়ার প্লে জিততে পারি, তাহলে হয়তো আমরা ম্যাচ নিয়ন্ত্রণ করতে পারব।’

কিন্তু চাহিদা অনুযায়ী ব্যাটসম্যানরা না খেলায় নিজের হতাশার কথা বলেছেন মাহমুদ। ব্যাটসম্যানদের মন্থর ব্যাটিং প্রসঙ্গে তিনি বলেন, ‘এই সংস্করণে আমরা যেটা বলি ফিয়ারলেস খেলার কথা, এই কথার মানে হচ্ছে, এটাই আমরা যাতে ভয়ডরহীন খেলি। আমি যদি জায়গা (হারানোর) ভয় পাই, তাহলে হবে না। আপনি যদি ইন্টেন্ট দেখিয়ে আউট হন, আমরা এটা গ্রহণ করব। কিন্তু আপনি যদি ইন্টেন্ট না দেখান, তাহলে মনে হয় আপনার দলে থাকার যোগ্যতাই নেই।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports