1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে প্রতিদিন দেড়’শ ছক্কা হাঁকান আসিফ
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:১২ অপরাহ্ন

এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে প্রতিদিন দেড়’শ ছক্কা হাঁকান আসিফ

  • সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ১৯ ০ পঠিত
আসিফ

এশিয়া কাপের জন্য প্রতিদিন দেড়শ’ ছক্কা হাঁকানোর অনুশীলন করছেন আসিফ আলি। লোয়ার অর্ডারে নিজের দায়িত্বটা যথাযথভাবে পালন করতে চান তিনি। প্রতি ম্যাচে হাঁকাতে চান অন্তত ৫টি ছক্কা। ম্যাচ পরিস্থিতি মাথায় রেখে, চালিয়ে যাচ্ছেন ব্যাটিং অনুশীলন। এশিয়া কাপের আগে এভাবেই নিজেকে প্রস্তুত রাখছেন এই পাকিস্তানি ব্যাটার।

পাওয়ার হিটার নেই বাংলাদেশে। টি-টোয়েন্টি ব্যর্থতার কারণ খুঁজতে গেলেই সবার আগে আলোচনায় আসে এই কথা। অন্যান্য দলের দিকে তাকালে আফসোস হওয়ার কথা দেশের ক্রিকেটের নীতি নির্ধারকদের। এশিয়া কাপের আগেও বড় দুশ্চিন্তা ‘পাওয়ার হিটিং’।

তবে, এক্ষেত্রে বেশ আত্মবিশ্বাসী অন্যরা। বেশ কয়েকজন হার্ডহিটার রেখে একাদশ সাজাতে পারে ভারত-পাকিস্তান-আফগানিস্তান। টপ আর লোয়ার মিডল অর্ডারে ১৫০ বা ২০০ স্ট্রাইক রেইটে ক্যামিও ইনিংস খেলতে দেখা যায় অনেক ব্যাটারকেই।

এশিয়ান ইভেন্ট শুরুর আগেও নিজেদের মতো করে প্রস্তুত হচ্ছেন প্রতিটি দলের স্বীকৃত হিটাররা। তাদেরই একজন পাকিস্তানি সেনসেশন আসিফ আলি। প্র্যাক্টিস সেশনে তার ছক্কা বৃষ্টি প্রতিপক্ষ বোলারদের জন্য একরকম হুমকিই হয়ে থাকল।

নিজের প্রস্তুতির বিষয়ে আসিফ বলেন, ‘অনুশীলনে প্রতিদিন একশ-দেড়শ ছক্কা হাঁকানোর চেষ্টা করি, যাতে ম্যাচে অন্তত ৩ থেকে ৫টা মারতে পারি। যে সময়ে আমি ব্যাটিংয়ে নামি, তখন খুব দ্রুতগতিতে রান তুলতে হয়। ওভারে ১২-১৪ রানও করতে হয়। অনেক চাপ থাকে। ঐ ধরনের ম্যাচ পরিস্থিতির জন্য প্রস্তুত থাকছি।’

আন্তর্জাতিক ক্যারিয়ার ৪ বছরের। তবে, আসিফ লাইমলাইটে আসেন গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে। আফগানিস্তানের কাছে হারের শঙ্কায় থাকা ম্যাচ অবিশ্বাস্যভাবে জিতেছিল পাকিস্তান। করিম জানাতের করা ১৯তম ওভারে টানা ৪ ছক্কা হাঁকিয়েছিলেন আসিফ। সেই সংযুক্ত আরব আমিরাতে এবার এশিয়া কাপেও তার কাছ থেকে তেমন কিছু আশা করবেন বাবর আজম। আসিফও চাইবেন অধিনায়কের আস্থার প্রতিদান দিতে।

এমন আস্থার প্রতিদান কি সাকিব আল হাসানকে দিতে পারবেন তার সতীর্থরা? বেশ কিছুদিন ধরে মিরাজ-বিজয়দের সঙ্গে এ নিয়ে কাজ করেছেন ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স। শোনা যাচ্ছে, এশিয়া কাপের পর পাওয়ার হিটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হতে পারে ব্রিটিশ জুলিয়ান রস উডকেও। তবে, আপাতত চাইলে আসিফের এই আগ্রাসী প্র্যাক্টিস সেশন থেকে শিক্ষা নিতে পারে টাইগাররা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports