1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
এক হালি দিয়ে আর্জেন্টিনার রেকর্ড ভাঙলো ব্রাজিল
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:০৯ অপরাহ্ন

এক হালি দিয়ে আর্জেন্টিনার রেকর্ড ভাঙলো ব্রাজিল

  • সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৫০ ০ পঠিত
বলিভিয়া

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্রাজিলের কাছে পাত্তা পায়নি বলিভিয়া। তাদের মাঠ লা পাজের হার্নান্দো সিলসে ৪-০ গোলের বড় জয় পেয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অপর ম্যাচে প্রথমে এগিয়ে গিয়েও পূর্ণ তিন পয়েন্ট তুলে নিতে পারেনি আর্জেন্টিনা। ইকুয়েডরের সাথে ১-১ গোলে ড্র করেছে লিওনেল স্ক্যালোনির দল।

আগের ম্যাচে চিলিকে গুড়িয়ে দেওয়া ব্রাজিল বলিভিয়ার বিপক্ষেও ছিল আক্রমণাত্মক ভঙ্গিতে। বেশ কয়েকবার সুযোগ পেয়ে সফরকারী দূর্গে হানা দেয় বলিভিয়া। কিন্তু কাজের কাজ হয়নি। দুই অর্ধে সমান দুটি করে গোল করে আগেই কাতার বিশ্বকাপে জায়গা নিশ্চিত করা দলটি।

ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব এভারটন ফরোয়ার্ড রিচার্লিশন। একবার করে জালের দেখা পেয়েছেন লুকাস পাকুয়েটা এবং ব্রুনো গুইমারায়েস। বাছাইপর্বে আর মাত্র একটা ম্যাচ খেলবে ব্রাজিল। আর্জেন্টিনার সাথে তাদের স্থগিত হওয়া সে ম্যাচের সূচি এখনও প্রকাশ করেনি ফিফা।

বলিভিয়াকে হারিয়ে একটি রেকর্ড গড়েছে ব্রাজিল। ১৭ ম্যাচে তাদের সংগ্রহ ৪৫ পয়েন্ট। ২০০২ জাপান-কোরিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে বাছাইপর্বে ৪৩ পয়েন্ট পেয়েছিল আর্জেন্টিনা। ল্যাটিন আমেরিকা অঞ্চলে যা ছিল সর্বোচ্চ। এবার চিরপ্রতিদ্বন্দ্বীদের রেকর্ড নিজেদের দখলে নিল সেলেকাওরা।

গত ২৬ মার্চ ভেনেজুয়ালার বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছিল আর্জেন্টিনা। তবে গতরাতে ছন্দময় ফুটবল খেলতে পারেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ইকুয়েডরের রক্ষণের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি নিকো গঞ্জালেস, লিওনেল মেসি, জুলিয়ান আলভারাজেদের নিয়ে গড়া আক্রমণভাগ।

ইকুয়েডরের সাথে ড্র করে টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ল আর্জেন্টিনা। সবশেষ ২০১৯ সালের কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরেছিল আলবিসেলেস্তে শিবির।

খুব বেশি সুযোগ তৈরি করতে না পারা আর্জেন্টিনা এগিয়ে যায় ম্যাচের ২৪ মিনিটে। বক্সের বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো পাসে দ্বিতীয়বারের চেষ্টায় ঠিকানা খুঁজে নেন আলভারেজ। জাতীয় দলের হয়ে এটা ধারে রিভার প্লেটের হয়ে খেলা ফরোয়ার্ডের প্রথম গোল।

বিচ্ছিন্ন কিছু আক্রমণ করলেও প্রথমার্ধের বাকি সময় এবং বিরতির পর কোনো দল জালের দেখা পায়নি। অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে কপাল পুড়ে আর্জেন্টিনার। ভিএআরের সাহায্যে পেনাল্টি পায় ইকুয়েডর। স্বাগতিক ফরোয়ার্ড ভ্যালেন্সিয়ার নেওয়া শট ফিরিয়ে দেন সফরকারী দলের গোলরক্ষক রুলি। ফিরতি বল পেয়ে জালে জড়ান ভ্যালেন্সিয়া।

১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে আর্জেন্টিনা। ব্রাজিলের পর দ্বিতীয় দল হিসেবে দক্ষিণ আমেরিকা থেকে বিশ্বকাপ নিশ্চিত করেছে দলটি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports