1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
একের পর এক জাদু দেখিয়ে চলেছে নাঈম ইসলাম
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:২৬ অপরাহ্ন

একের পর এক জাদু দেখিয়ে চলেছে নাঈম ইসলাম

  • সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৩০ ০ পঠিত
ভেলকি

ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের চলতি আসরে একের পর এক ভেলকি দেখিয়েই চলেছেন নাঈম ইসলাম। টানা ছয় ম্যাচে দুই সেঞ্চুরিসহ তার ব্যাট থেকে এসেছে চারটি অর্ধশতক রানের ইনিংস। বৃহস্পতিবার (৩১ মার্চ) তার ৫২ রানের ইনিংসে ভর করে সিটি ক্লাবের বিপক্ষে লড়াকু সংগ্রহ পায় লিজেন্ডস অব রূপগঞ্জ। তাদের দেওয়া ২২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০৩ রানে গুটিয়ে যায় সিটি ক্লাবের ইনিংস।

দিনের অন্য ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৩৬ রানের ব্যবধানে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স। রুপগঞ্জের দেওয়া ২৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খেলাঘরের ইনিংস থামে ২২৩ রানে।

ছক্কা নাঈম হিসেবেই বেশ পরিচিত ছিলেন নাঈম ইসলাম। জাতীয় দলেও একটা সময় ছিলেন নিয়মিত। তবে অফ ফর্মে যাওয়ার পর এই মারমুখী ব্যাটারকে মাঝের সময়টায় খুঁজে পাওয়া যায়নি বাংলাদেশ ক্রিকেটের জাঁকজমকপূর্ণ লিগ বিপিএলের মঞ্চেও। ফলে আসেননি নজরে, আর ক্যারিয়ারও বড় করা হয়নি জাতীয় দলে।

এদিকে তার বয়স বেড়ে হয়েছে ৩৫। এ বয়সে ডিপিএলে দেখাচ্ছেন একের পর এক ভেলকি। চলতি ডিপিএল আসরে নাঈম নাম লিখিয়েছেন মাশরাফী মোর্ত্তজার নেতৃত্বাধীন লিজেন্ডস অব রূপগঞ্জে। সেখানে তিনি ব্যাট হাতে দেখাচ্ছেন চমক। আসরে প্রথম তিন ম্যাচে ৯০-উর্ধ্ব ইনিংস খেলার পরে আবাহনীর বিপক্ষে দেখা পান প্রথম সেঞ্চুরি। পঞ্চম ম্যাচে রূপগঞ্জ টাইগার্সের মুখোমুখি হয়ে ফের হাঁকান শতক।

আর ষষ্ট ম্যাচে বৃহস্পতিবার সিটি ক্লাবের বিপক্ষে ৭৫ বল মোকাবিলায় খেলেন ৫২ রানের ইনিংস। তার ইনিংসটি ৫ চারের মারে সাজানো ছিল। নাঈমের সঙ্গে এদিন ব্যাট হাতে ৫১ রানের ইনিংস খেলেন চিরাগ জানি। ৬৪ বল মোকাবিলায় তার ব্যাট থেকে ৪টি চারের সঙ্গে আসে এক ছক্কার মার। দলের হয়ে শেষদিকে ২৫ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন তানবীর হায়দার। আর তাতে সিটি ক্লাবের বিপক্ষে নির্ধারিত ৪০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৫ রানের লড়াকু সংগ্রহ পায় লিজেন্ডন্স অব রূপগঞ্জ। সিটি ক্লাবের হয়ে হালিম ও উসমান খালিদ তিনটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সিটি ক্লাবের। বল হাতে শুরুতেই সিটি ক্লাবকে চেপে ধরে অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে গড়া লিজেন্ডস অব রূপগঞ্জ। ৫২ রান তুলতেই ৩ উইকেট হারায় সিটি ক্লাব। তবে একপ্রান্তে ঠিকই রান তুলতে থাকেন জাকিরুল আহমেদ। দলীয় ৭২ রানে জাকিরুল বিদায় নেন অর্ধশতক রানের ইনিংস খেলে। তিনি ৫০ বলে ৫৬ রান করেন।

এরপর অর্ধশতক করে আশিক বিদায় নিলে ২০৩ রানে অল-আউট হয় সিটি ক্লাব। ২২ রানের ব্যবধানে জয় পায় লিজেন্ডস অব রূপগঞ্জ। ৬৩ বলে ৬২ রান করেন আশিক। রূপগঞ্জের পক্ষে চিরাগ ২৮ রান খরচ করে শিকার করেন চারটি উইকেট। দুইটি উইকেট পেয়েছেন মেহেদী হাসান রানা।

অন্যদিকে দিনের আরেক ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে আগে ব্যাট করতে নেমে তিন অর্ধশতকের সুবাদে ২৫৯ রানের সংগ্রহ পায় রূপগঞ্জ। জবাব দিতে নেমে ২২৩ রানে অল-আউট হয় খেলাঘর।

টস হেরে আগে ব্যাট করতে নামে রূপগঞ্জ টাইগার্স। বাবা অপরাজিতের ৯৮, ফজলে মাহমুদের ৫২ ও মার্শাল আইয়ুবের ৬৩ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে রূপগঞ্জ টাইগার্স সংগ্রহ করে ২৫৯ রান। খেলাঘরের পক্ষে টুটুল ও ইলিয়াস সানি দুইটি উইকেট নেন।

জবাব দিতে নেমে শুরুটা ভালো করতে পারেনি খেলাঘর। ৯১ রানেই ৫ টপ অর্ডারকে হারিয়ে চাপে পড়ে তারা। সালমান হোসেন ইমন ও ইলিয়াস সানির ব্যাটে খেলাঘর আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। তবে অর্ধশতক হাঁকিয়ে সাজঘরে ফেরেন সালমান। দুইটি করে চার ও ছক্কায় তিনি করেন ৭১ বলে ৫৮ রান। অর্ধশতক হাঁকিয়ে বিদায় নেন ইলিয়াসও। তিনি করেন ৬৪ বলে ৫৯ রান। ২১ বল বাকি থাকতেই ২২৩ রানে অল-আউট হয় খেলাঘর। রূপগঞ্জের পক্ষে নাসুম আহমেদ, শরিফউল্লাহ, ফরহাদ রেজা, এনামুল হক ও মুকিদুল ইসলাম মুগ্ধ দুইটি করে উইকেট নেন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports