1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ইতিহাস গড়ার মিশনে মহাবিপদে বাংলাদেশ
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৬ অপরাহ্ন

ইতিহাস গড়ার মিশনে মহাবিপদে বাংলাদেশ

  • সময় : রবিবার, ৩ এপ্রিল, ২০২২
  • ২৮ ০ পঠিত
বাংলাদেশ

প্রথম ইনিংসে খেলেছিলেন শুরু থেকে শেষ পর্যন্ত, দলকে নিয়ে গিয়েছিলেন নিরাপদ স্থানে। দ্বিতীয় ইনিংসে আর হলো না। অল্পেই ফিরে গেলেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। তারও আগে সাজঘরের পথ ধরেছেন আরেক ওপেনার সাদমান ইসলাম।

দুই ওপেনারের পর হতাশ করলেন অধিনায়ক মুমিনুল হকও। ইতিহাস গড়ার মিশনে ২৭৪ রান তাড়া নেমে মাত্র ৮ রানে ৩ উইকেট হারিয়ে চরম বিপদে বাংলাদেশ দল। বিপর্যয় সামাল দেওয়ার মিশনে চতুর্থ উইকেট জুটিতে খেলছেন নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম।

চতুর্থ দিনের খেলা শেষে ৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১১ রান। জয়ের জন্য শেষ দিনের ৯৮ ওভার থেকে করতে হবে আরও ২৬৪ রান। আলোকস্বল্পতার কারণে নির্ধারিত সময়ের প্রায় ১৫ মিনিট আগেই শেষ হয়েছে আজকের খেলা।

ডারবানের কিংসমিডে দক্ষিণ আফ্রিকাকে দ্বিতীয় ইনিংসে মাত্র ২০৪ রানে অলআউট করে ২৭৪ রানের লক্ষ্য পেয়েছে বাংলাদেশ দল। এটি তাড়া করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে এখন মহাবিপদে মুমিনুল হকের দল।

সাইমন হার্মারের করা ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে স্লিপে ধরা পড়েন সাদমান। রানের খাতাই খুলতে পারেননি তিনি। প্রথম ইনিংসেও মাত্র ৯ রান করতে পেরেছিলেন এ বাঁহাতি ওপেনার। এমন হতাশাময় পারফরম্যান্সের পর দ্বিতীয় ম্যাচে তার বাদ পড়া সময়ের ব্যাপার মাত্র।

বাংলাদেশের ইনিংসের পঞ্চম ওভারে জোড়া আঘাত হানেন কেশভ মহারাজ। প্রথম বলেই ব্যাট-প্যাডের ফাঁক গলে বোল্ড হয়ে যান ৪ রান করা মাহমুদুল জয়। ওভারের পঞ্চম বলে ব্যাকফুটে খেলতে গিয়ে দৃষ্টিকটুভাবে লেগ বিফোর হন অধিনায়ক মুমিনুল।

এর আগে দিনের বাকি অংশটা ছিল বাংলাদেশের পক্ষেই। আগেরদিন বিনা উইকেটে ৬ রান করা প্রোটিয়ারা আজ করতে পেরেছে আর ১৯৮ রান। এবাদত হোসেন ও মেহেদি হাসান মিরাজ ৩টি করে উইকেট নিয়ে ২০৪ রানে থামান দক্ষিণ আফ্রিকাকে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports